ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়াতে পারেন ফেদেরারও

নানা কাণ্ডের পর মানসিক অবসাদের কারণে কদিন আগেই ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়িয়েছেন জাপানী তারকা নাওমি ওসাকা। একই কারণে তার পথে হেঁটেছিলেন আরেক তারকা পেত্রা কেভিতোভাও। এবার সে পথে হাঁটতে পারেন রজার ফেদেরারও। তবে তার সরে যাওয়ার কারণটা মানসিক অবসাদ নয়। ইনজুরি আতঙ্কে সরে যাওয়ার ব্যাপারে চিন্তা করছেন উন্মুক্ত সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এ তারকা।
ছবি: সংগৃহীত

নানা কাণ্ডের পর মানসিক অবসাদে কদিন আগেই ফ্রেঞ্চ ওপেন থেকে সরে দাঁড়িয়েছেন জাপানী তারকা নাওমি ওসাকা। একই কারণে তার পথে হেঁটেছিলেন আরেক তারকা পেত্রা কেভিতোভাও। এবার সে পথে হাঁটতে পারেন রজার ফেদেরারও। তবে তার সরে যাওয়ার কারণটা মানসিক অবসাদ নয়। ইনজুরি আতঙ্কে সরে যাওয়ার ব্যাপারে চিন্তা করছেন উন্মুক্ত সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ী এ তারকা।

রোলাঁ গারোঁয় আগের দিন হাড্ডাহাড্ডি লড়াই করে শেষ ষোলোয় উঠেছেন ফেদেরার। ৫৯তম বাছাই জার্মানির ডমিনিক কোয়েপেফেরের বিপক্ষে ৩-১ সেটে জয় পান তিনি। তবে তিনটি সেট গিয়েছে টাই ব্রেকারে। ৩ ঘণ্টা ৩৫ মিনিট কঠিন লড়াইয়ের পর শেষ পর্যন্ত ৭–৬ (৭/৫), ৬–৭ (৩/৭), ৭–৬ (৭/৪) ও ৭–৫ গেমে জিতে শেষ ষোলোয় নাম লেখান তিনি।

ম্যাচ শেষে হাঁটুর উপর অতিরিক্ত চাপ পড়ার দুশ্চিন্তা ফুটে ওঠে ফেদেরারের কণ্ঠে, 'আমি জানি না আর খেলতে পারব কি-না। খেলা চালিয়ে যেতে পারব কি-না, সে ব্যাপারে সিদ্ধান্ত নিতে হবে। হাঁটুতে চাপ ফেলা খুব বেশি ঝুঁকি হয়ে যাচ্ছে কি-না? বিশ্রামের জন্য এটাই কি সঠিক সময়?'

গত বছর দুবার হাঁটুতে অস্ত্রোপচার করানোর খুব বেশি খেলতে পারেননি তিনি। গত বছরের অস্ট্রেলিয়ান ওপেন থেকে এ নিয়ে মাত্র তিনটি খেলছেন এ কিংবদন্তি। তার এমন বক্তব্যে রোলাঁ গারোঁয় এটাই শেষ টুর্নামেন্ট বলে মনে করছেন অনেকেই। হয়তো ক্যারিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যামও।

তবে যে যাই ভাবুক, এ বছর উইম্বলডনে খেলতে মরিয়া ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরার। উইম্বলডনে খেলার জন্যই বাড়তি সতর্কতা হিসেবে এ আসর থেকে সরে দাঁড়ানোর কথা ভাবছেন বলেই জানা গেছে। কারণ এই ঘাসের কোর্টেই সবচেয়ে বেশি সফলতা পেয়েছেন তিনি। আটটি শিরোপা এ কোর্টেই।

Comments

The Daily Star  | English
Bangladesh's economy is recovering

Inflation isn’t main concern of people: finance minister

Finance Minister Abul Hassan Mahmood Ali yesterday refused to accept that inflation is one of the main concerns of the people of the country

2h ago