ফরাসি ওপেন থেকে সরেই দাঁড়ালেন ফেদেরার

আসন্ন উইম্বলডনে অংশ নেওয়ার লক্ষ্য মাথায় রেখে ফরাসি ওপেন থেকে সরে দাঁড়িয়েছেন কিংবদন্তি এই টেনিস তারকা।
federer
ছবি: টুইটার

আভাস আগেই দিয়েছিলেন রজার ফেদেরার। চূড়ান্ত ঘোষণা দিতেও বেশি দেরি করলেন না। আসন্ন উইম্বলডনে অংশ নেওয়ার লক্ষ্য মাথায় রেখে ফরাসি ওপেন থেকে সরে দাঁড়িয়েছেন কিংবদন্তি এই টেনিস তারকা। শরীরের ওপর বাড়তি ধকলের বিষয়টিও তার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে রেখেছে গুরুত্বপূর্ণ ভূমিকা।

রবিবার ফরাসি ওপেনের আয়োজকদের প্রকাশিত এক বিবৃতিতে সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন ৩৯ বছর বয়সী ফেদেরার।

বিবৃতিতে ২০টি গ্র্যান্ডস্ল্যাম জয়ী সুইজারল্যান্ডের এই খেলোয়াড় বলেছেন, ‘আমার দলের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নিয়েছি যে, আজ (রবিবার) ফরাসি ওপেন থেকে আমি সরে দাঁড়াচ্ছি।’

সাম্প্রতিক সময়ে চোটের সঙ্গে লড়াই করা ফেদেরার যোগ করেছেন, ‘হাঁটুতে দুটি অস্ত্রোপচার ও এক বছরের বেশি সময় পুনর্বাসনের পর আমার শরীর কী বলছে তা শোনা এবং কোনো টুর্নামেন্টে অংশ নেওয়ার জন্য তাড়াহুড়া না করা গুরুত্বপূর্ণ।’

রোলাঁ গারোঁর তৃতীয় রাউন্ডে জেতার পর ফেদেরার জানিয়েছিলেন, চোট আতঙ্কে সরে দাঁড়ানোর ব্যাপারে চিন্তা করছেন তিনি। জার্মানির ডমিনিক কোয়েপেফেরকে ৩-১ সেটে হারান তিনি। ৩ ঘণ্টা ৩৫ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৭-৬ (৭/৫), ৬-৭ (৩/৭), ৭-৬ (৭/৪) ও ৭-৫ গেমে জিতে শেষ ষোলোয় নাম লিখিয়েছিলেন তিনি।

গত বছর দুই দফা হাঁটুতে অস্ত্রোপচার করানো হয়েছিল ফেদেরারের। দীর্ঘ পুনর্বাসন প্রক্রিয়া শেষে এবারের ফরাসি ওপেনে ফেরেন তিনি। গত ১৬ মাসের মধ্যে এটাই ছিল তার প্রথমবারের কোনো গ্র্যান্ডস্ল্যাম টুর্নামেন্টে অংশগ্রহণ।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে গত বছরের উইম্বলডন বাতিল করা হয়েছিল। এবারের টুর্নামেন্টটি কোর্টে গড়াবে আগামী ২৮ জুন।

Comments

The Daily Star  | English

Economy with deep scars limps along

Business and industrial activities resumed yesterday amid a semblance of normalcy after a spasm of violence, internet outage and a curfew left deep wounds on almost all corners of the economy.

3h ago