প্রকৃত কৃষকের থেকে ধান সংগ্রহের নির্দেশ খাদ্যমন্ত্রীর

প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে খাদ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। আজ বুধবার সচিবালয়ে ‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান ২০২১ অগ্রগতি পর্যালোচনা সভায়’ ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে তিনি এ নির্দেশ দেন।
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। ছবি: সংগৃহীত

প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে খাদ্য বিভাগের কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। আজ বুধবার সচিবালয়ে ‘অভ্যন্তরীণ বোরো সংগ্রহ অভিযান ২০২১ অগ্রগতি পর্যালোচনা সভায়’ ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে তিনি এ নির্দেশ দেন।

এ সময় খাদ্যমন্ত্রী বলেন, ‘প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে। ধান বিক্রি করতে আসা কোনও কৃষক যাতে হয়রানির শিকার না হন সেদিকে লক্ষ্য রাখতে হবে।’

‘কৃষকের কষ্টের ফসল বিক্রি করতে এসে কেউ যেন অসম্মানিত না হন, সেদিকে খেয়াল রাখতে হবে,’ যোগ করেন তিনি।

দেশে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, ‘চলমান বোরো সংগ্রহ অভিযান যে কোন মূল্যে সফল করতে হবে।’

সভায় তিনি প্রকৃত কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করতে নির্দেশনা দিয়ে চলমান সংগ্রহ অভিযান সফল করতে খাদ্য বিভাগের কর্মকর্তাদের প্রতি আহবান জানান। তিনি বলেন, ‘নির্ধারিত সময়ের মধ্যেই সংগ্রহের লক্ষ্যমাত্রা অর্জন করতে হবে।’

খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপতিত্বে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবুর রহমান, খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা, আঞ্চলিক এবং জেলা খাদ্য কর্মকর্তাগণ ভার্চুয়াল এ সভায় অংশ নেন।

উল্লেখ্য, চলতি বছর বোরো মৌসুমে সরকারের ৪০ টাকা কেজি দরে ১০ লাখ মেট্রিক টন সেদ্ধ চাল ও ৩৯ টাকা কেজি দরে এক লাখ টন আতপ চাল সংগ্রহ করার লক্ষ্যমাত্রা আছে।

Comments

The Daily Star  | English
Hamas-Israel conflict

Whose interest is Hamas serving?

During his 14-year rule over the past 15 years, Netanyahu did everything possible to keep Hamas in power in Gaza

15h ago