৪ মামলায় ১৪ দিনের রিমান্ডে হেলেনা জাহাঙ্গীর

আওয়ামী লীগ থেকে পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে বিভিন্ন আইনে করা চার মামলায় ১৪ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার আদালতের জেনারেল রেজিস্ট্রার অফিসার (জিআরও) সূত্রে এ তথ্য জানা  গেছে।
হেলেনা জাহাঙ্গীর। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগ থেকে পদ হারানো হেলেনা জাহাঙ্গীরকে বিভিন্ন আইনে করা চার মামলায় ১৪ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার আদালতের জেনারেল রেজিস্ট্রার অফিসার (জিআরও) সূত্রে এ তথ্য জানা  গেছে।

সূত্র জানায়, ডিবির পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা (আইও) শফিকুর রহমান আজ মঙ্গলবার হেলেনা জাহাঙ্গীরকে আদালতে হাজির করেন এবং দুই মামলায় ১৫ দিনের রিমান্ড আবেদন করেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে গুলশান থানায় করা মামলায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী হেলেনা জাহাঙ্গীরের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একই থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বিশেষ ক্ষমতা আইন, বন্যপ্রাণী সংরক্ষণ আইন ও টেলিযোগাযোগ আইনে করা অপর একটি মামলায় আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এছাড়া, পল্লবী থানায় করা একটি প্রতারণার মামলাসহ দুই মামলায় হেলেনা জাহাঙ্গীরকে অপর একটি আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড আবেদন করা হলে, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিনুর রহমান আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পল্লবী থানার পরিদর্শক (অপারেশন) মো. ইয়ামিন কবির ও উপপরিদর্শক মো. আল হেলাল ওই দুই মামলায় তার রিমান্ড প্রার্থনা করেন।

হেলেনা জাহাঙ্গীর আওয়ামী লীগের মহিলাবিষয়ক কেন্দ্রীয় উপকমিটির সদস্য ছিলেন। তবে, গত ২৫ জুলাই উপকমিটির দেওয়া এক বিজ্ঞপ্তিতে সেই পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে বলে জানানো হয়।

গত ৩০ জুলাই রাত ৮টার দিকে হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় র‍্যাবের অভিযানের পর ৩১ জুলাই ভোররাত সোয়া ১২টার তাকে আটক করা হয়।

ডিজিটাল প্ল্যাটফর্ম ব্যবহার করে মিথ্যাচার ও সম্মানহানির অভিযোগে তার বাসায় ওই অভিযান চালানো হয়।

Comments

The Daily Star  | English

Women MPs in reserved seats: How empowered are they really?

Fifty-two years ago, a provision was included in the constitution to reserve seats for women in parliament for a greater representation of women in the legislative body.

9h ago