পাকিস্তানের বিশ্বকাপ দলে আসিফ-খুশদিল, নেই ফখর-শারজিল

সোমবার সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে বিশ্বকাপের দল ঘোষণা করে পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের নেতৃত্বে ১৫ জনের দলে চমক বলতে ফখর ও শারজিলের না থাকা।
ছবি: টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের  জন্য পাকিস্তানের চূড়ান্ত স্কোয়াডে জায়গা পেয়েছেন ব্যাটসম্যান আসিফ আলি ও খুশদিল শাহ। তবে চূড়ান্ত দলে ঠাঁই হয়নি ওপেনার ওপেনার ফখর জামানের। মূল স্কোয়াডের বাইরে অতিরিক্ত হিসেবে রাখা হয়েছে তাকে। আরেক ওপেনার শারজিল খান বিবেচিতই হননি। 

সোমবার সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়ে বিশ্বকাপের দল ঘোষণা করে পাকিস্তান। অধিনায়ক বাবর আজমের নেতৃত্বে ১৫ জনের দলে চমক বলতে ফখর ও শারজিলের না থাকা। নেই অলরাউন্ডার ফাহিম আশরাফও। 

পাকিস্তানের পক্ষে ৫৩ টি-টোয়েন্টিতে ১৩৬.৩১ স্ট্রাইকরেট রাখলেও ফখর কম্বিনেশনের কারণেই জায়গা পাননি। ২১ টি-টোয়েন্টিতে ১৩২.৬৮ স্ট্রাইকরেট শারজিলেরও।  তিনিও থেকেছেন উপেক্ষিত। অবশ্য দারুণ ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ান আর বাবর মিলে দলটির হয়ে ওপেনিংয়ে আনছেন ঝড়ো শুরু। মিডল অর্ডারে চাহিদা মেটাচ্ছেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। আসিফ আলি আর খুশদিল শাহকে যুক্ত করে মিডল অর্ডারে শক্তি বাড়িয়েছে তারা। বিস্ফোরক ব্যাটিংয়ের জন্য পরিচিত সাবেক ক্রিকেটার মঈন খানের পুত্র আজম খানও ধরে রেখেছেন জায়গা।

হাসান আলি, শাহীন আফ্রিদি, হারিস রউফদের নিয়ে পাকিস্তানের পেস আক্রমণ ধারালো। বাঁহাতি স্পিনে ভরসা যোগানোর জন্য আছেন মোহাম্মদ নাওয়াজ। 

রিজার্ভ বেঞ্চে ফখরের সঙ্গে নেওয়া হয়েছে শাওনেওয়াজ ধাহানি ও লেগ স্পিনার উসমান কাদির। এই তিন ক্রিকেটার দলের সঙ্গেই সংযুক্ত আরব আমিরাত ভ্রমণ করবেন।

পিসিবি প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম জানান, তাদের দলটা ভারসাম্যপূর্ণ,  'স্কোয়াড নির্বাচন করতে আধুনিক টি-টোয়েন্টি ব্র্যান্ডের সঙ্গে যাদের খাপ খায় তাদের রাখার চেষ্টা করেছি। আমাদের দলটা ভারসাম্যপূর্ণ।'

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে পাকিস্তান পড়েছে 'বি' গ্রুপে। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের পাকিস্তান দল: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, আজম খান, হারিস রউফ, হাসান আলি, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান,  মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি, শোয়াইব মাকসুদ।

রিজার্ভ ক্রিকেটার: ফখর জামান, শাহনেওয়াজ ধাহানি, উসমান কাদির। (অতিরিক্ত হিসেবে দলের সঙ্গে ভ্রমণ করবেন) 

Comments

The Daily Star  | English
digital security act

Press freedom index: Bangladesh falls 2 spots, only Afghanistan worse in South Asia

The country was ranked 165th among 180 nations, placing it only above Afghanistan among South Asian countries

36m ago