একাদশে ফিরবেন তাসকিন, শরিফুল?

রুবেল স্কোয়াডে এলেও ম্যাচে নামার সম্ভাবনা ক্ষীণ। মোস্তাফিজুর রহমানের সঙ্গে তাসকিন আহমেদের ফেরার সম্ভাবনা নিশ্চিত। সেইসঙ্গে একাদশে আসতে পারেন আরেক বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।
Shoriful Islam
ছবি: ফিরোজ আহমেদ

ওমানে গ্রুপ পর্বের ম্যাচগুলোতে তিন পেসার ও দুই স্পিনার নিয়ে একাদশ সাজিয়েছিল বাংলাদেশ। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে বদলে যায় সমন্বয়। একজন পেসার কমিয়ে খেলানো হয় বাড়তি স্পিনার। পেস বোলিং কোচ ওটিস গিবসন জানালেন, ইংল্যান্ডের বিপক্ষে উইকেট সায় দিলে ফের তিন পেসারে ফিরে যাবে দল। মোহাম্মদ সাইফউদ্দিন ছিটকে যাওয়ায় বোলিং আক্রমণে আসতে পারে একাধিক বদল।

সাইফুদ্দিনের চোটের তেমন কোনো আভাস ছিল না। কিন্তু মঙ্গলবার রাতে আইসিসি কাছ থেকে পাওয়া বিবৃতিতে জানা যায়, পিঠের ব্যথায় বিশ্বকাপ থেকেই ছিটকে গেছেন তিনি। বাংলাদেশ দলের আবেদনে সাড়া দিয়ে রুবেল হোসেনকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করার অনুমোদনও করেছে তারা।

রুবেল স্কোয়াডে এলেও ম্যাচে নামার সম্ভাবনা ক্ষীণ। মোস্তাফিজুর রহমানের সঙ্গে তাসকিন আহমেদের ফেরার সম্ভাবনা নিশ্চিত। সেইসঙ্গে একাদশে আসতে পারেন আরেক বাঁহাতি পেসার শরিফুল ইসলাম।

'আগে কন্ডিশন দেখব। তবে টুর্নামেন্টের শুরু থেকেই আমরা বলে আসছি, আমাদের কাছে সব অপশন আছে। মোস্তাফিজের দক্ষতা, কাটার আছে। ডেথ বোলিংয়ের জন্য সাইফউদ্দিন আছে (এখন নেই, ছিটকে গেছেন)। তাসকিনের গতি আছে এবং বাঁহাতি পেসে বৈচিত্র্যের জন্য শরিফুল আছে। অধিনায়ক, কোচ ও নির্বাচক প্যানেলের প্রধান ঠিক করবেন (একাদশ)।'

গিবসন যখন সংবাদ সম্মেলনে কথাগুলো বলেন, সাইফউদ্দিনের ছিটকে যাওয়ার খবর তখনো ছিল না। এই ডানহাতি পেসার প্রথম পর্ব থেকে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সবগুলো ম্যাচেই খেলেছেন।

সাইফউদ্দিন না থাকায় একটা বদল করতেই হচ্ছে একাদশে। তিন পেসারের ফরমুলায় ফিরলে আসবে দুই বদল। সেক্ষেত্রে রুবেলের থেকে এগিয়ে থাকবেন শরিফুল। তরুণ এই পেসারের জাতীয় দলের হয়ে এবার বিশ্বকাপ অভিষেকের সম্ভাবনা তাই প্রবল।

আবুধাবিতে আজ বুধবার বাংলাদেশ সময় বিকেল ৪টায় ইংল্যান্ডের মুখোমুখি হবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

Comments

The Daily Star  | English

Love road at Mirpur: A youthful street

Certain neighbourhoods in Dhaka have that one spot where people gather to just sit back and relax. For Mirpur, it’s the frequently discussed street referred to as “Love Road”.

3h ago