অপরাধ ও বিচার

উখিয়ায় ছুরিকাঘাতে রোহিঙ্গা যুবক নিহত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছেন। ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করেছে এপিবিএন।
আটককৃত মোহাম্মদ ইউনুস ও মোহাম্মদ ইয়াছিন । ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে প্রতিপক্ষের ছুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছেন। ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করেছে এপিবিএন।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) এর অধিনায়ক পুলিশ সুপার মোহাম্মদ শিহাব কায়সার খান আজ বৃহস্পতিবার দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'গতকাল বুধবার রাত ১০টায় উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ওই ঘটনা ঘটে।

নিহত মোহাম্মদ মনির ওরফে মৌলভী মনির (৩৫) উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-ব্লকের বাসিন্দা মোহাম্মদ ইউনুসের ছেলে।

আটককৃতরা হলেন, উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫ ব্লকের মৃত মোহাম্মদ নুরুর ছেলে মোহাম্মদ ইউনুস (৩৫) এবং একই ক্যাম্পের এইচ-২ ব্লকের মৃত মো. মুতুল হোসেনের ছেলে মোহাম্মদ ইয়াছিন (৪৪)।

নিহতের স্বজন ও স্থানীয়দের বরাত দিয়ে শিহাব কায়সার বলেন, উখিয়ার জামতলী ১৫ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এইচ-৫ ব্লকে বসবাসকারি মৃত আদু আলীর ছেলে মো. কেফায়েতুল্লাহ (২০) এবং মোহাম্মদ মনির ওরফে মৌলভী মনির মিয়ানমারের একই এলাকার বাসিন্দা ছিলেন। তাদের মধ্যে মিয়ানমারে অবস্থানকালীন সময় থেকে পারিবারিক বিরোধ ছিল। বাংলাদেশে একই ক্যাম্পে আশ্রয় নেওয়ার পর থেকে ও তাদের মধ্যে পুরনো বিরোধ চলে আসছিল।

বুধবার বিকালে বাড়ীর আঙ্গিনায় ঝাড়ু দেওয়াকে কেন্দ্র করে কেফায়েতুল্লাহর সঙ্গে মৌলভী মনিরের বড় ভাই পীর মোহাম্মদের মধ্যে ঝগড়ার ঘটনা ঘটে।

শিহাব কায়সার আরও বলেন, 'এ ঘটনার জেরে রাতে কেফায়েতুল্লাহসহ আরও কয়েকজন লোক মনিরের ঘরের পাশে এসে তার সঙ্গে ধস্তাধস্তিতে লিপ্ত হয়। এক পর্যায়ে তারা মনিরের পেটে এলোপাথাড়ি ছুরিকাঘাত করে। এসময় স্থানীয়রা ঘটনাস্থলে এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যান। পরে আহত মনিরকে উদ্ধার করে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পস্থ এমএসএফ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। রাতে খবর পেয়ে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে আটক করা হয়েছে।'

নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

Comments

The Daily Star  | English
World Press Freedom Day 2024

Has Bangladesh gained anything by a restrictive press?

The latest Bangladesh Bank restriction on journalists is anti-democratic, anti-free press and anti-public interest.

9h ago