অপরাধ ও বিচার

প্রাথমিকের নিয়োগ পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্রে প্রতারণা, আটক ১৩

লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্যসহ ১৩ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারণা চক্রের ৩ সদস্যসহ ১৩ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

আজ শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সদর ও রামগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জেলা পুলিশ সুপার এ এইচ এম কামরুজ্জামান এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ সুপার জানান, জেলার ২৩ কেন্দ্রে ১৩ হাজার ১০৯ জন পরীক্ষার্থী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নেন। একটি চক্র রামগঞ্জ উপজেলার নন্দনপুর গ্রামের আমিরুন্নেছা ভবন থেকে প্রশ্নপত্র দেওয়ার নামে বিভিন্ন পরীক্ষার্থীদের কাছ থেকে চেকের মাধ্যমে ৮-১০ লাখ টাকা  হাতিয়ে নেয়।

এ সংবাদ পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এ চক্রের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে।

এতে সকালে পরীক্ষা শুরুর আগেই ওই ভবন থেকে মাহমুদুল হোসাইন, তার স্ত্রী শারমীন আক্তার, সুমি আক্তার, মোরশেদা জান্নাত রেবু, সুরাইয়া আক্তার, তানিয়া বাসার, তাসনিম আক্তার ও শারমিন আক্তারকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে উত্তরপত্র সম্বলিত ভুয়া প্রশ্নপত্র, বিভিন্ন ব্যাংকের খালি চেকের পাতা, শিক্ষা সনদের মূলকপিসহ পরীক্ষার ১২টি প্রবেশপত্র উদ্ধার করা হয়।

পরে আটককৃতদের দেওয়া তথ্য অনুযায়ী মঞ্জুর হোসেন, রহমত উল্লাহ, পারভেজ হোসেন, জহিরুল ইসলাম ও জামাল উদ্দিন সবুজ নামে আরও ৫ জনকে আটক করে গোয়েন্দা পুলিশ।

পুলিশ সুপার কামরুজ্জামান বলেন, 'প্রতারক চক্রের অন্য সদস্যদের আটকের চেষ্টা চলছে। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

Comments

The Daily Star  | English
Workers rights vs corporate profits

How some actors gambled with workers’ rights to save corporate profits

The CSDDD is the result of years of campaigning by a large coalition of civil society groups who managed to shift the narrative around corporate abuse.

13h ago