ভারতের টি-টোয়েন্টি দলে উমরান, আর্শ্বদীপ

রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ জনের দল দিয়েছে ভারত। তাতে বিশ্রাম দেওয়া হয়েছে সিনিয়র তারকাদের। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে নেই বিরাট কোহলি, জাসপ্রিট বুমরাহ।
Umran Malik
দারুণ বল করে উড়ছেন উমরান মালিক। ছবি- আইপিএল ওয়েবসাইট

এবারের আইপিএলে গতির ঝড় তুলে আলো কাড়া কাশ্মিরের ছেলে উমরান মালিক পেয়েছেন বড় সুখবর। ভারতের টি-টোয়েন্টি দলে ডাক পড়েছে সানরাইজার্স হায়দরাবাদের পেসারের। উমরানের মতো প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন পাঞ্জাবের পেসার আর্শ্বদীপ সিং।

রোববার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৮ জনের দল দিয়েছে ভারত। তাতে বিশ্রাম দেওয়া হয়েছে সিনিয়র তারকাদের। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে নেই বিরাট কোহলি, জাসপ্রিট বুমরাহ।

নিয়মিত একাদশের তারকাদের মধ্যে চোটের কারণে নেই রবীন্দ্র জাদেজা, দিপক চাহার ও সূর্যকুমার যাদব। তারুণ্য নির্ভর দলটির নেতৃত্ব দেবেন লোকেশ রাহুল। তার ডেপুটি হিসেবে থাকছেন রিশভ পান্ত। আইপিএলে দুর্দান্ত নৈপুণ্য দেখিয়ে দলে জায়গা করে নিয়েছেন অভিজ্ঞ দীনেশ কার্তিকও।

এবারের আইপিএলে ১৪ ম্যাচে ১০ উইকেট নিয়েছেন আর্শ্বদীপ। তবে ডেথ ওভারে বল করেও রান দিয়েছেন ওভারপ্রতি ৭.৭০ করে। বাঁহাতি পেসার হওয়ায় বাড়তি একটা সুবিধাও আছে তার। আইপিএলে নিয়মিতই ঘন্টায় ১৫০কিমির বেশি গতিতে বল করে আলো কাড়েন উমরান। ১৪ ম্যাচ থেকে তিনি নিয়েছেন ২১ উইকেট। লক্ষ্ণৌ সুপার জায়ান্টের পথ চলায় ১২ ম্যাচে ১৭ উইকেট নিয়ে দারুণ অবদান ছিল আবেশ খানের।

জাতীয় দলে ডাক পেয়ে পারফরম্যানের মূল্য পেয়েছেন তারা।

৯ জুন দিল্লিতে শুরু হবে ভারত-দক্ষিণ আফ্রিকার প্রথম টি-টোয়েন্টি। ১২ জুন কটকে দ্বিতীয় ম্যাচ। ১৪ জুন বিশাখাপত্তমে হবে তৃতীয় ম্যাচ। রাজকুটে চতুর্থ ম্যাচ হবে ১৭ জুন। বেঙ্গালুরুতে সিরিজের শেষহ ম্যাচ ১৯ জুন।

ভারতের টি-টোয়েন্টি দল: লোকেশ রাহুল (অধিনায়ক), রতুরাজ গায়কোয়াড়, ইশান কিশান, দিপক হুডা, শ্রেয়াস আইয়ার, রিশভ পান্ত, দীনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া ভেক্টেটশ আইয়ার, যুজভেন্দ্র চেহেল, কুলদীপ যাদব, আক্সার প্যাটেল, রবি বিষ্ণুই, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, আবেশ খান, আর্শ্বদ্বীপ সিং ও উমরান মালিক। 

Comments

The Daily Star  | English

Schedule of trains bound for western districts, Mymensingh disrupted

Schedule of trains bound for the country's western destinations has almost collapsed today following yesterday's collision, causing immense sufferings to the passengers

19m ago