বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব পদক পাচ্ছেন ৫ নারী

রাজনীতি, অর্থনীতি, শিক্ষা, সমাজসেবা এবং স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৫ বিশিষ্ট নারী ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক-২০২২’ পাচ্ছেন।
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষে শনিবার রাজধানীতে বাংলাদেশ শিশু একাডেমির সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা ছবি: সংগৃহীত

রাজনীতি, অর্থনীতি, শিক্ষা, সমাজসেবা এবং স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ ৫ বিশিষ্ট নারী 'বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব পদক-২০২২' পাচ্ছেন।

রাজনীতিতে সিলেট জেলার সৈয়দা জেবুন্নেছা হক, অর্থনীতিতে কুমিল্লার জেলার সেলিমা আহমাদ, শিক্ষা ক্ষেত্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য অধ্যাপক নাসরীন আহমাদ, সমাজসেবা ক্ষেত্রে কিশোরগঞ্জ জেলার মোছা. আছিয়া আলম এবং স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ ক্ষেত্রে গোপালগঞ্জ জেলার বীর মুক্তিযোদ্ধা আশালতা বৈদ্য (যুদ্ধকালীন কমান্ডার) এবার এই পুরস্কার পাচ্ছেন বলে এক প্রতিবেদনে বাসস জানিয়েছে।

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা আজ শনিবার রাজধানীর শিশু একাডেমি মিলনায়তনে এ সংবাদ সম্মেলনে এ কথা জানান।

বঙ্গমাতার অবদানকে চিরস্মরণীয় করতে প্রতি-বছর ৮টি ক্ষেত্রে নারীদের অবদানের স্বীকৃতি স্বরূপ 'ক' শ্রেণিভুক্ত এই সর্বোচ্চ জাতীয় পদক দেয় সরকার।

৮ আগস্ট ওসমানী স্মৃতি মিলনায়তনে পুরস্কারপ্রাপ্তদের হাতে পদক তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Comments

The Daily Star  | English
World Press Freedom Day 2024

Has Bangladesh gained anything by a restrictive press?

The latest Bangladesh Bank restriction on journalists is anti-democratic, anti-free press and anti-public interest.

9h ago