মেসি-নেইমার-এমবাপের সঙ্গে নতুন স্ট্রাইকার চান পিএসজি কোচ

আক্রমণভাগে বিধ্বংসী ত্রয়ী থাকা সত্ত্বেও দলে একজন স্ট্রাইকারের ঘাটতি অনুভব করছেন কোচ ক্রিস্তফ গালতিয়ে।
ছবি: এএফপি

কিলিয়ান এমবাপে গত চার মৌসুমের প্রতিটিতে ফরাসি লিগ ওয়ানের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন। নতুন মৌসুমের লিগে পিএসজির উদ্বোধনী ম্যাচে চোটের কারণে তিনি খেলতে না পারলেও চোখ ধাঁধানো নৈপুণ্য দেখান লিওনেল মেসি ও নেইমার। তবে আক্রমণভাগে এই বিধ্বংসী ত্রয়ী থাকা সত্ত্বেও দলে একজন স্ট্রাইকারের ঘাটতি অনুভব করছেন কোচ ক্রিস্তফ গালতিয়ে।

মেসি-নেইমার-এমবাপের পাশাপাশি পিএসজির স্কোয়াডে আছেন আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি। তবে চলমান গ্রীষ্মকালীন দলবদলের সময়সীমা শেষ হওয়ার আগে পার্ক দে প্রিন্সেসের ক্লাবটি ছেড়ে যাওয়া তার প্রায় নিশ্চিত। ইতোমধ্যে তাকে রিজার্ভ দলে স্থানান্তরিত করা হয়েছে। কারণ, তার কাছ থেকে প্রত্যাশামাফিক পারফরম্যান্স পায়নি প্যারিসিয়ানরা। গত তিন মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ৯২ ম্যাচে মাত্র ৩৮ গোল করেছেন ইকার্দি। এছাড়া, তরুণ ফরাসি ফরোয়ার্ড আর্নো কালিমুয়েন্দো নতুন ঠিকানায় নাম লিখিয়েছেন। তাকে দলে ভিড়িয়েছে লিগ ওয়ানের আরেক ক্লাব রেঁনে।

গত জুলাইতে রিমস থেকে হুগো একিতিকেকে ধারে দলে নিয়েছে পিএসজি। ইকার্দি শেষ পর্যন্ত চলে গেলে গালতিয়ের হাতে স্ট্রাইকার হিসেবে থাকবেন কেবল একিতিকে ও এমবাপে। অর্থাৎ আক্রমণভাগে বিকল্পের অভাব তৈরি হতে পারে দলটির। তাই মৌসুমের ব্যস্ত সূচির ধাক্কা সামলাতে ও মূল তারকাদের পর্যাপ্ত বিশ্রাম দিতে নতুন স্ট্রাইকারের খোঁজে রয়েছেন পিএসজি কোচ।

ফরাসি গণমাধ্যমের কাছে বৃহস্পতিবার গালতিয়ে বলেছেন, 'আমরা নতুন একজন স্ট্রাইকারকে চুক্তিবদ্ধ করাতে চাই। যেহেতু সামনে ব্যস্ত সূচি রয়েছে, আমরা নতুন খেলোয়াড় চাই। ক্লাব এটা নিয়ে কাজ করছে। আমি সরাসরি (পিএসজির ফুটবল উপদেষ্টা) লুইস কাম্পোসের সঙ্গে যোগাযোগ রাখছি। লুইস আবার সরাসরি যোগাযোগ রাখছে আমাদের সভাপতির (নাসের আল খেলাইফি) সঙ্গে।'

ব্রিটিশ গণমাধ্যম দ্য ডেইলি মেইল জানিয়েছে, ইংলিশ স্ট্রাইকার মার্কাস র‍্যাশফোর্ডকে দলে টানার চেষ্টা শুরু করেছে লিগ ওয়ানের শিরোপাধারী পিএসজি। ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তার বর্তমান চুক্তির মেয়াদের আর ১২ মাসও বাকি নেই। র‍্যাশফোর্ডের প্রতিনিধিরা সম্প্রতি প্যারিসে উড়ে গিয়েছিলেন পিএসজির শীর্ষ কর্তাদের সঙ্গে আলোচনা করতে।

Comments

The Daily Star  | English

Dhaka, some other parts of country may witness rain today: BMD

Bangladesh Meteorological Department (BMD) has predicted rains or thunder showers in parts of the country, including Dhaka, in 24 hours commencing 9:00am today

22m ago