টি-টোয়েন্টির জন্য এটা আদর্শ উইকেট না, বললেন পাকিস্তানি ওপেনার

বাংলাদেশকে ৭০ রানে গুটিয়ে অনায়াসে ম্যাচ জিতলেও পাকিস্তান ওপেনার সিদ্রা আমিন বলছেন, টি-টোয়েন্টির জন্য আদর্শ নয় সিলেট ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড দুইয়ের উইকেট।
Sidra Ameen
৩৬ রান করে ম্যাচ সেরা হন সিদ্রা আমিন। ছবি: বিসিবি

অতি মন্থর গতি, নিচু বাউন্সের সঙ্গে টার্ন। এমন উইকেটে একশো রান করাই যেন বিশাল ব্যাপার। বাংলাদেশকে ৭০ রানে গুটিয়ে অনায়াসে ম্যাচ জিতলেও পাকিস্তান ওপেনার সিদ্রা আমিন বলছেন, টি-টোয়েন্টির জন্য আদর্শ নয় সিলেট ক্রিকেট স্টেডিয়ামের গ্রাউন্ড দুইয়ের উইকেট।

সোমবার সকালে মন্থর উইকেটে বাংলাদেশকে ব্যাট পরতে পাঠিয়ে ৭০ রানের বেশি করতে দেয়নি পাকিস্তান। পরে ৪৬ বল আগে ওই রান পেরিয়ে যায় তারা। কঠিন উইকেটে দলকে জেতাতে ৩৫ বলে ৩৬ রানের অপরাজিত ইনিংস খেলেন সিদ্রা।

সকাল ৯টায় শুরু হওয়া ম্যাচে বলের গতি কমিয়ে টার্ন ও নিচু বাউন্সের সুবিধা আদায় করে পাকিস্তান। তাদের পেসার ডায়না বেগ বল করেন ৩ ওভার। তাতে ১১ রানে নেন ২ উইকেট। উইকেটের কন্ডিশন বুঝে স্লোয়ারের আশ্রয় নেন তিনিও। বাকি সব ওভার স্পিনারদের দিয়ে করায় দলটি। সাদিয়া ইকবাল, তুবা হাসান, নিধা দারদের স্পিন সামলাতে খাবি খায় স্বাগতিক বাংলাদেশ।

বেলা বাড়ার সঙ্গে অবশ্য উইকেট হয়েছে সহজ। বাংলাদেশের বোলাররাও আলগা বলে চাপ কমিয়ে দেন পাকিস্তানিদের। ৯ উইকেটে ম্যাচ জিতে আসার পর সিদ্রা উইকেট নিয়ে দেন নিজের পর্যবেক্ষণ, 'আমার মনে হয় এটা আদর্শ উইকেট না টি-টোয়েন্টি সংস্করণের জন্য। কিন্তু খেলোয়াড় হিসেবে যেকোনো কন্ডিশনে মানিয়ে নিয়ে খেলতে হবে।'

টি-টোয়েন্টি চার-ছয়ের খেলা হলেও এই উইকেটের তিন অঙ্কের নিচের পুঁজি নিয়ে ম্যাচ জেতা সম্ভব বলে মনে করেন সিদ্রা, 'আমার মনে হয় একশো বা আশি, সত্তরও রানও হয়ত (ডিফেন্ডেবল)। কারণ খুব টার্ন হচ্ছিল। যে বোলার ঝুলিয়ে বল করছিল টার্ন পাচ্ছিল, নিচু হচ্ছিল। এখানে ইম্প্রোভাইজেশন করা কঠিন। খুব বেশি শট খেলা কঠিন।'

মেয়েদের এশিয়া কাপে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। টি-টোয়েন্টিতে পাকিস্তানের সঙ্গে পরিসংখ্যান একপেশে হলেও সাম্প্রতিক সময়ে নিগার সুলতানা জ্যোতিরা ভাল করছিলেন। টসটা ভিন্ন হলে এদিনও হয়ত খেলার ফল এতটা একপেশে হতো না। সিদ্রাও মনে করেন টস ছিল গুরুত্বপূর্ণ, 'আমার মনে হয় টস খুবই গুরুত্বপূর্ণ ছিল, উইকেট খুবই স্লো, নিচু ও টার্নিং। বোলাররা ভাল বল করেছে, কৃতিত্ব তাদের দিতে হবে। তারা খুব কম পুঁজি পেয়েছে।'

'আমরা সবাই জানি বাংলাদেশ খুব ভাল দল। ওদের সঙ্গে কিছু ম্যাচ আমরা হেরেছি। আমরা শান্ত থেকে খেলাটা শেষ করতে চেয়েছি।'

Comments

The Daily Star  | English

Goods worth Tk 16k imported at Tk 2.63 crore

State-run Power Grid Company of Bangladesh Ltd (PGCBL) imported 68 kilograms of tower bolts, nuts and washers from India for a whopping $2,39,695 or Tk 2.63 crore, which is 1,619 times the contract value.

10h ago