ক্রিকেট

শাহাদাতের লড়াইয়ের পরও চাপে বাংলাদেশ

ব্যাটারদের ব্যর্থতায় এক প্রান্তে আসা যাওয়ার মিছিলেই ছিল বাংলাদেশ 'এ' দলের ব্যাটাররা। তবে এক প্রান্ত আগলে লড়াই করেছিলেন তরুণ শাহাদাত হোসেন। কিন্তু তারপরও স্বস্তিতে নেই বাংলাদেশ। দ্বিতীয় দিনেই লিড পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দল।
Shahadat Hossain Dipu

ব্যাটারদের ব্যর্থতায় এক প্রান্তে আসা যাওয়ার মিছিলেই ছিল বাংলাদেশ 'এ' দলের ব্যাটাররা। তবে এক প্রান্ত আগলে লড়াই করেছিলেন তরুণ শাহাদাত হোসেন। কিন্তু তারপরও স্বস্তিতে নেই বাংলাদেশ। দ্বিতীয় দিনেই লিড পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ 'এ' দল।

বুধবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্টের দ্বিতীয় দিন শেষে ৩১ রানে এগিয়ে আছে ক্যারিবিয়ানরা। ৭৩ ওভার ব্যাট করে ৬ উইকেটে ২৬৮ রান করে দিন শেষ করে দলটি। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২৩৭ রানে গুটিয়ে যায় বাংলাদেশ 'এ' দল।

নাঈম হাসানকে সঙ্গে আগের দিন ৫ উইকেটে ১৭৫ রান নিয়ে ব্যাট করতে নামেন শাহাদাত। স্কোরবোর্ডে ১১ রান যোগ হতেই ফিরে যান নাঈম। আগের দিন চোটে পড়া সাদমান ইসলাম এদিন ব্যাটিংয়ে নামলেও কিছু করতে পারেননি। আকিম জর্ডানের বলে বোল্ড হয়ে ফিরেছেন। এরপর তানজিম হাসান সাকিবকেও বোল্ড করে দেন এই পেসার। ফলে শঙ্কা জাগে দুইশর আগেই গুটিয়ে যাওয়ার।

তবে নবম উইকেটে তানভির ইসলামের সঙ্গে ৩৪ রানের জুটি গড়ে আউট হন শাহাদাত। ১২৪ বলে ৭৩ রান করেন তিনি। এই ইনিংস খেলার পথে ১০টি চার ও ২টি ছক্কা আসে তার ব্যাট থেকে। নাঈম হাসান করেন ১৭ রান। ওয়েস্ট ইন্ডিজের আকিম ৪৫ রানের খরচায় নেন ৫টি উইকেট। ২টি করে উইকেট নেন অ্যান্ডারসন ফিলিপ্স ও কেভিন সিনক্লিয়ার।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানে ওপেনার তেজনারায়ন চন্দরপলকে হারায় ক্যারিবিয়ানরা। তাকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন সৈয়দ খালেদ আহমেদ। তবে রেইমন রেইফারকে নিয়ে টাইগারদের হতাশা বাড়ান আরেক ওপেনার ক্রিক ম্যাকক্যাঞ্জি। ১১৬ রানের জুটি গড়েন তারা।

এরপর অবশ্য ৭ রানের ব্যবধানে তিনটি উইকেট তুলে ম্যাচে ফিরেছিল বাংলাদেশ। কিন্তু আলিক অ্যাথাঞ্জির সঙ্গে কেসি কার্টির ৭৯ রানের জুটিতে লিড পেয়ে যায় ক্যারিবিয়ানরা। দিনের শেষ বেলায় অবশ্য এ জুটি ভাঙতে পেরেছে টাইগাররা। এরপর সিনক্লিয়ারকেও তুলে কিছুটা তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ে দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ৯১ রানের ইনিংস খেলেন ম্যাকক্যাঞ্জি। ১২২ বলে ৯টি চার ও ৩টি ছক্কায় সাজান নিজের ইনিংস। ৬৮ রান আসে কার্টির ব্যাট থেকে। ১১১ বলে ৫টি চার ও ২টি ছক্কায় এ রান করেন তিনি।  এছাড়া রেইফার ৩৭ ও আলিক ৪৫ রান করেন। বাংলাদশের পক্ষে ৩৭ রানের বিনিময়ে ২টি উইকেট নেন সাইফ হাসান।

Comments

The Daily Star  | English

Hilsa remains a luxury

Traders blame low supply for high price; not enough catch in rivers even after 2-month ban

1h ago