‘পদ্মাবত’: উত্তর আমেরিকায় বলিউডের নতুন ইতিহাস

যুক্তরাষ্ট্র ও কানাডার দর্শকরা প্রায় তিন বছর পর আবারো এতো আগ্রহ দেখালেন বলিউডের কোন একটি চলচ্চিত্রের প্রতি। সেই চলচ্চিত্রটি হলো সঞ্জয় লীলা বানশালির বহুল আলোচিত ‘পদ্মাবত’।
Padmavat
‘পদ্মাবত’ চলচ্চিত্রের একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও কানাডার দর্শকরা প্রায় তিন বছর পর আবারো এতো আগ্রহ দেখালেন বলিউডের কোন একটি চলচ্চিত্রের প্রতি। সেই চলচ্চিত্রটি হলো সঞ্জয় লীলা বানশালির বহুল আলোচিত ‘পদ্মাবত’।

গত ২৫ জানুয়ারি ভারতের সঙ্গে এক যোগে উত্তর আমেরিকার দেশ দুটিতে মুক্তি দেওয়া হয় দীপিকা পাড়ুকোন, রণবীর সিং এবং শহিদ কাপুর অভিনীত ‘পদ্মাবত’। চলচ্চিত্রটি টুডি, থ্রিডি এবং আইম্যাক্স থ্রিডি ফরম্যাটে মুক্তি পায় যুক্তরাষ্ট্র ও কানাডার ৩২৬টি প্রেক্ষাগৃহে। মুক্তির প্রথম তিনদিনে এটি আয় করে ৪৪ লাখ মার্কিন ডলার।

বক্স অফিস গুরুর এক বার্তায় বলা হয়, সঞ্জয় লীলা বানশালির ইতিহাস-আশ্রিত নতুন চলচ্চিত্রটিই প্রথম বলিউডি ছবি যা বলিউডের ইতিহাসে এক নতুন রেকর্ড সৃষ্টি করেছে। খবর ডেকান ক্রনিকলের।

বার্তায় আরো বলা হয়, বানশালির চলচ্চিত্রটি গত ২৭ জানুয়ারি এক দিনেই আয় করেছে ১০ লাখ ৮৫ হাজার মার্কিন ডলার। বলিউডের ইতিহাসে এটিও একটি নতুন রেকর্ড বলে বার্তায় উল্লেখ করা হয়। কেননা, বলিউডের আর কোনো চলচ্চিত্র উত্তর আমেরিকায় একদিনে এতো আয় করতে পারেনি।

উল্লেখ্য, ২০১৪ সালে আমির খানের ‘পিকে’ যুক্তরাষ্ট্র ও কানাডায় মুক্তির প্রথম তিনদিনে আয় করেছিলো ৩৬ লাখ মার্কিন ডলার। এরপর, ২০১৬ সালে আমিরের ‘দঙ্গল’ দেশ দুটিতে মুক্তির প্রথম পাঁচদিনে আয় করেছিলো ৪১ লাখ মার্কিন ডলার।

তবে ‘পদ্মাবত’ আমিরের দ্বিতীয় রেকর্ডটিও ভেঙ্গে দিয়েছে। কেননা, মুক্তির প্রথম চারদিনে চলচ্চিত্রটি আয় করেছে ৪৯ লাখ মার্কিন ডলার।

Comments

The Daily Star  | English

Protesters stage sit-in near Bangabhaban demanding president's resignation

They want Shahabuddin to step down because of his contradictory remarks about Hasina's resignation

40m ago