প্রিমিয়ার লিগের ম্যাচ বলে কথা!

ক্রিকেটারদের কেউ কেউ অবশ্য মানসিক ধকল সামলাতে একদম ফুরসত পেলেন না। প্রিমিয়ার লিগের ম্যাচ ধরতে কয়েকজনকে রাতেই ঢাকায় ফিরতে হলো
মোহাম্মদ সাইফুদ্দিন
লঙ্কান ব্যাটসম্যানদের পিটুনি খেয়ে হতাশায় মোহাম্মদ সাইফুদ্দিন। ম্যাচ শেষেই তড়িগড়ি তাকে ছুটতে হয়েছে প্রিমিয়ার লিগের ম্যাচ ধরতে। ছবি: ফিরোজ আহমেদ

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে বিশাল হারের পর হতাশ শরীরী ভাষা নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ দল। দর্শকরা তো হতাশার সঙ্গে জানাচ্ছেন ক্ষোভও। ক্রিকেটারদের কেউ কেউ অবশ্য মানসিক ধকল সামলাতে একদম ফুরসত পেলেন না। প্রিমিয়ার লিগের ম্যাচ ধরতে কয়েকজনকে রাতেই ঢাকায় ফিরতে হলো।

সিলেটে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ শেষে হতে রাত প্রায় ৮টা। পুরষ্কার বিতরনীর আনুষ্ঠানিকতা, পোস্ট ম্যাচ সংবাদ সম্মেলন সারতে আরও ঘন্টা খানেক। হারা ম্যাচের ময়নাতদন্ত করার সময় কই। মোহাম্মদ সাইফুদ্দিনসহ কয়েকজনকে রাত ১০টাতেই দেখা গেল সিলেট রেলওয়ে স্টেশনে। ঢাকাগামী উপবন এক্সপ্রেসের এসি স্লিপার শ্রেণিতে আগেই টিকেট বুক করা ছিল। তড়িগড়ি রওয়ানা হলেন ঢাকায়। উদ্দেশ্য,  সকালে যে প্রিমিয়ার লিগের 'মহা গুরুত্বপূর্ণ' ম্যাচ। রাতের বেলা ঢাকামুখী কোন ফ্লাইট নেই। অগত্যা সড়ক আর রেলপথই ভরসা।

উপবন ট্রেনে করে রোববার রাতে ঢাকা ফিরছিলেন সাইফুদ্দিন। ছবি: ফেসবুক
ঢাকা প্রিমিয়ার লিগে মোহাম্মদ সাইফুদ্দিন, আফিফ হোসেন দুজনেই খেলেন শাইনপুকুর ক্রিকেট ক্লাবে। আজ সোমবার বেক্সিমকোর মালিকানাধীন ক্লাবটি সাভারে বিকেএসপিতে খেলছে খেলাঘর সমাজ কল্যান সমিতির বিপক্ষে। ঢাকায় নেমেও হ্যাপা কম নয়। ভোরবেলা সাইফুদ্দিনদের সাভারে ছুটে গিয়ে ধরতে হয়েছে ম্যাচ।

এর তুলনায় অবশ্য কম হ্যাপা গেছে সৌম্য সরকারের উপর দিয়ে। তিনি খেলছেন অগ্রনী ব্যাংকের হয়ে। সোমবার মোহামেডানের বিপক্ষে অগ্রনী ব্যাংকের খেলা ছিল মিরপুরেই। রাতেই রওয়ানা দিয়ে ভোরে পৌঁছে সেই ম্যাচে নেমেছেন সৌম্য।

সিলেটে দ্বিতীয় টি-টোয়েন্টির একাদশে থাকা আরিফুল হক, নাজমুলস ইসলাম আর আবু জায়েদ রাহির উপর দিয়েও গেছে জার্নির ধকল। তাদের সঙ্গে ছিলেন প্রথম ম্যাচ খেলা জাকির হাসানও। আরিফুল আর জাকির খেলেন প্রাইম ব্যাঙ্কে, জায়েদ-নাজমুলের দল শেখ জামাল। তাদের খেলা ছিল ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে। আজকের ম্যাচের প্রতিপক্ষ চার খেলোয়াড় ঢাকায় ফিরলেন একসঙ্গেই। তাদের যেতে হলো নারায়ণগঞ্জের ফতুল্লার মাঠে। প্রিমিয়ার লিগ বলে কথা! এর আগে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলার সময়েও একাদশের বাইরে থাকা ক্রিকেটারদের প্রিমিয়ার লিগের জন্য ছেড়ে দেওয়া হয়েছিল।

Comments

The Daily Star  | English
BNP call's hartal

Fresh 48-hour blockade from Sunday: BNP

The BNP today called a fresh two-day countrywide blockade from 6:00am on Sunday

44m ago