শাহরুখ খানের ‘স্যালুট’!

শাহরুখ খান যখন ব্যস্ত রয়েছেন পরিচালক আনন্দ এল রাইয়ের ‘জিরো’-র শুটিংয়ে, এমন সময় খবর এলো এ কাজ শেষ করেই বলিউড বাদশাহ হাত দিতে পারেন ‘স্যালুট’-এর কাজে।
Shahrukh Khan
বলিউড সুপারস্টার শাহরুখ খান। ছবি: সংগৃহীত

শাহরুখ খান যখন ব্যস্ত রয়েছেন পরিচালক আনন্দ এল রাইয়ের ‘জিরো’-র শুটিংয়ে, এমন সময় খবর এলো এ কাজ শেষ করেই বলিউড বাদশাহ হাত দিতে পারেন ‘স্যালুট’-এর কাজে।

খবরে প্রকাশ, ভারতীয় বিমান বাহিনীর সাবেক পাইলট রাকেশ শর্মার জীবনী নিয়ে নির্মিতব্য চলচ্চিত্র ‘স্যালুট’-এর কাজে যোগ দেওয়ার বিষয়ে সায় দিয়েছেন শাহরুখ।

ছবিটির নির্মাতাদের সঙ্গে কয়েক দফা বৈঠক শেষে কিং খান না কী তাঁর সময় জানিয়ে দিয়েছেন। সেই মোতাবেক আগামী সেপ্টেম্বরে ‘স্যালুট’-এর শুটিং শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

ভারতীয় গণমাধ্যম আরও জানায়, আগামী এপ্রিলেই শাহরুখ তাঁর ‘জিরো’-র শুটিং শেষ করে নিবেন। এরপর, মাস তিনেক তিনি ব্যস্ত থাকবেন রাকেশ শর্মার জীবনী নিয়ে। শাহরুখের সঙ্গে একটি গবেষণা দলও কাজ করবে কীভাবে তাঁর অভিনয়টাকে এই মহাকাশচারীর জীবনের সঙ্গে খাপ খাইয়ে নেওয়া যায়।

বিভিন্ন খবর থেকে জানা যায়, শিডিউল অনুযায়ী আগামী সেপ্টেম্বর থেকে নভেম্বর পর্যন্ত চলবে ‘স্যালুট’-এর শুটিংয়ের কাজ। এরপর, আগামী ডিসেম্বরে এই হিরো নেমে যাবেন ‘জিরো’-র প্রচারণায়। তারপর, ২০১৯ সালের জানুয়ারিতে আবার শাহরুখ ফিরে আসবেন ‘স্যালুট’-এর শুটিং সেটে।

উল্লেখ্য, রাকেশ শর্মা হচ্ছেন প্রথম ভারতীয় নাগরিক যিনি ১৯৮৪ সালের ২ এপ্রিল তৎকালীন সোভিয়েত মহাকাশযান সয়ুজ টি ১১ এ চড়ে সোভিয়েত সহকর্মীদের সঙ্গে মহাকাশে গিয়েছিলেন। ফিরে এসে মস্কোতে এক সংবাদ সম্মেলনে অংশ নিয়েছিলেন তাঁরা। সেসময় ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধি রাকেশকে প্রশ্ন করেছিলেন ‘মহাশূন্য থেকে ভারতকে দেখতে কেমন লেগেছিল?’ উত্তরে তিনি বলেছিলেন, ‘সারে জাঁহা সে আচ্ছা’ অর্থাৎ ‘পৃথিবীর সেরা’।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago