হঠাৎ ওয়ানডে দলে শামিম

২২ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটার এর আগে বাংলাদেশের হয়ে ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। তবে এখনও তার ওয়ানডে অভিষেক হয়নি।
Shamim Hossain Patwari
শামীম হোসেন পাটোয়ারি। ছবি: বিসিবি

ব্যাটিং ব্যর্থতায় ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে হেরে গেছে বাংলাদেশ। ব্যাটিং শক্তি বাড়াতে দ্বিতীয় ম্যাচের আগে তাই হুট করে ডাকা হয়েছে ব্যাটার শামিম হোসেন পাটোয়ারিকে। বৃহস্পতিবার সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

হুট করে শামিমকে দলে নেওয়ার কারণ জানিয়ে দ্য ডেইলি স্টারকে নির্বাচক হাবিবুল বাশার বলেন, 'শামীম পাটোয়ারিকে দলে নেওয়া হয়েছে দুইজনের চোটের কনসার্ন থাকায়। ব্যাকআপ হিসেবে। আমাদের স্কোয়াড তো ছোট৷ যদি কেউ শেষ মুহুর্তে ইনজুরির কারণে খেলতে না পারে সেজন্য৷ ও ব্যাকআপ হিসেবে দলের সঙ্গে থাকবে।'

২২ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটার এর আগে বাংলাদেশের হয়ে ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ১৫.৫০ গড়ে করেছেন ১২৪ রান। জাতীয় দলে ২০২১ সালের নভেম্বরে সবশেষ টি-টোয়েন্টি খেলা এ ব্যাটার আগের দিনই ফিরেছিলেন এ সংস্করণের স্কোয়াডে। এবার ডাক পেলেন ওয়ানডেতেও।

আগ্রাসী ব্যাটিং করতে পারার সামর্থ্যের কারণে বাংলাদেশ দলে ডাক পেয়েছিলেন তিনি। তবে নামের প্রতি সুবিচার করতে না পারায় বাদ পড়ে যান। তবে এবারের বিপিএলে কয়েকটি ভালো ইনিংস খেলেছিলেন। বিশেষ করে ফরচুন বরিশালের বিপক্ষে খেলেন ৭১ রানের দারুণ এক ইনিংস। সবমিলিয়ে ১২ ম্যাচে ৮ ইনিংসে ব্যাট করে ২৯.১৬ গড়ে করেন ১৭৫ রান।

বাংলাদেশ স্কোয়াড:

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরী, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও শামীম হোসেন।

Comments

The Daily Star  | English

Chhatra League banned

The interim government last night banned Bangladesh Chhatra League, caving in to demands from the student movement against discrimination.

51m ago