আইপিএল

মোস্তাফিজদের বিপক্ষে কি অভিষেক হবে লিটনের?

আজ মাঠের লড়াইতেও মোস্তাফিজের প্রতিপক্ষ লিটন-রাসেল। এই ম্যাচ দিয়েই কি আইপিএলে অভিষেক হতে পারে লিটনের? বাংলাদেশের সমর্থকদেরও সমস্ত কৌতূহল যেন তা নিয়ে।
Andre Russell, Litton Das & Mustafizur Rahman
দিল্লিতে দেখা হয়ে গেল রাসেল, লিটন আর মোস্তাফিজের। ছবি: টুইটার

আন্দ্রে রাসেল আর লিটন দাসের সঙ্গে ছবি পোস্ট করে মোস্তাফিজুর রহমান লিখেছেন, 'পুনর্মিলন'। লিটনের সঙ্গে পুনর্মিলন বোঝা গেল, কিন্তু যারা রাসেলেরটা ধরতে পারছেন না তাদের জন্য 'কুমিল্লা ভিক্টোরিয়ান্স' নামটা বললেই যথেষ্ট। বিপিএলে ভিক্টোরিয়ান্সে একসঙ্গে খেলেন তিনজন। এবার আইপিএলে ভিন্ন দুই দলের হয়ে তিনজনের দেখা হলো দিল্লিতে। আজ মাঠের লড়াইতেও মোস্তাফিজের প্রতিপক্ষ লিটন-রাসেল। এই ম্যাচ দিয়েই কি আইপিএলে অভিষেক হতে পারে লিটনের? বাংলাদেশের সমর্থকদেরও সমস্ত কৌতূহল যেন তা নিয়ে।

দিল্লিতে আজ রাত ৮টায় মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালস ও কলকাতা নাইট রাইডার্স। হারের বৃত্তে থাকা দুই দলেরই একাদশে আসতে পারে বদল। এবার আইপিএলে পাঁচ ম্যাচের সবগুলো হেরে খালি হাতে তলানিতে আছে ক্যাপিটালস। দলটির হয়ে সর্বশেষ দুই ম্যাচ খেলে হতাশ করেছেন মোস্তাফিজ। দুই ম্যাচেই খরুচে বল করেন তিনি। কলকাতার বিপক্ষে একাদশে জায়গা ধরে রাখা নিয়ে তাই সংশয়ে মোস্তাফিজ। 

মোস্তাফিজের যেখানে সংশয় লিটনের সেখানে সম্ভাবনা। পাঁচ ম্যাচের মধ্যে দুটি জিতলেও সবশেষ দুই ম্যাচে আবার হেরেছে কলকাতা। দলটি ভুগছে ওপেনিং সমস্যায়।  কলকাতার হয়ে প্রথম পাঁচ ম্যাচের সবগুলো খেলে এখনো সেভাবে ধারাবাহিক পারফর্ম করতে পারছেন না আফগানিস্তানের কিপার ব্যাটার রাহমানুল্লাহ গুরবাজ।  ৫ ম্যাচে ২০.৪০ গড় আর ১১৭.২৪ স্ট্রাইকরেটে ১০২ রান করেছেন তিনি। এক ফিফটি করলেও সর্বশেষ তিন ম্যাচে ১৫, ০ ও ৮ রান করেন তিনি। গুরবাজের বদলে লিটনকে খেলানোর আলোচনা তাই হচ্ছে প্রবল। লিটন ওপেন করলে কিপার ব্যাটার হিসেবেই তিনি গুরবাজের জায়গাটা নিতে পারেন। অবশ্য লিটনের প্রতিদ্বন্দ্বী আছেন আরেকজন। ইংলিশ ব্যাটার জেসন রয়। আগ্রাসী ব্যাটার হিসেবে তার নামডাক আরও বেশি। তবে উপমহাদেশের উইকেট হওয়া ছন্দে থাকা লিটন থাকবেন জোর বিবেচনায়।

এবার আইপিএলে প্রথমবারের মতোন সুযোগ পান লিটন। নিলাম থেকে তাকে ৫০ লাখ রুপিতে দলে নেয় কলকাতা। তবে জাতীয় দলের ব্যস্ততা থাকায় প্রথম তিন ম্যাচ পর তিনি যোগ দেন নাইট ক্যাম্পে। আয়ারল্যান্ডের বিপক্ষে অ্যাওয়ে সিরিজ থাকায়  টুর্নামেন্টের শেষ দিকেও তিন ম্যাচে তাকে পাওয়া যাবে না।

Comments