ভারত দলে ফিরলেন বুমরাহ, আয়ারল্যান্ড সিরিজে দেবেন নেতৃত্ব

নিয়মিত খেলোয়াড়দের অনুপস্থিতিতে তরুণদের নিয়ে গড়া দ্বিতীয় সারির ভারতের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে বুমরাহকে।
আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন বুমরাহ। ছবি: বিসিসিআই

আয়ারল্যান্ড সফরে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারত। চোট কাটিয়ে অবশেষে দলটিতে ফিরেছেন ডানহাতি তারকা পেসার জাসপ্রিত বুমরাহ। কেবল তা-ই নয়, তরুণদের নিয়ে গড়া দ্বিতীয় সারির স্কোয়াডটিকে নেতৃত্ব দেবেন তিনি।

আগামী ১৮ অগাস্ট শুরু হয়ে ২৩ অগাস্ট পর্যন্ত চলবে ভারত ও আয়ারল্যান্ডের দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ। সবগুলো ম্যাচেরই ভেন্যু ডাবলিন। সিরিজটিকে সামনে রেখে সোমবার ১৫ সদস্যের দল নিশ্চিত করেছে ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নিয়মিত খেলোয়াড়দের অনুপস্থিতিতে অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছে ২৯ বছর বয়সী বুমরাহকে।

বুমরাহ শেষবার আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন গত বছরের সেপ্টেম্বরে। হায়দরাবাদে অনুষ্ঠিত ওই টি-টোয়েন্টিতে ভারতের প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। বুমরাহ সেদিন ছিলেন বেজায় খরুচে। লাগামহীন বোলিংয়ে ৪ ওভারে দিয়েছিলেন ৫০ রান। শেষ পর্যন্ত অবশ্য ম্যাচটি ৬ উইকেটে জিতেছিল ভারত।

ওই ম্যাচের পর পিঠের চোটের কারণে মাঠের বাইরে ছিটকে যান বুমরাহ। নিউজিল্যান্ডে গিয়ে পিঠে অস্ত্রোপচার করাতে হয় তাকে। গত দুই মাস ধরে তিনি বেঙ্গালুরুতে অবস্থিত ভারতের জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) সেরে ওঠার প্রক্রিয়ার মধ্যে ছিলেন। এই সময়ে তিনি কিছু অনুশীলন ম্যাচও খেলেন।

ভারত টি-টোয়েন্টি দল:

জাসপ্রিত বুমরাহ (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড়, যশস্বী জইসওয়াল, তিলক ভার্মা, রিংকু সিং, সাঞ্জু স্যামসন, জিতেশ শর্মা, শিভাম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিধ কৃষ্ণা, আর্শদীপ সিং, মুকেশ কুমার ও আভেশ খান।

Comments