ভারতের টি-টোয়েন্টি দলে ফিরলেন কোহলি-রোহিত

এক বছরের বেশি সময় বাইরে থাকার পর অবশেষে টি-টোয়েন্টি দলে ফিরলেন দুই তারকা ব্যাটার।
ছবি: এএফপি

২০২২ সালে অনুষ্ঠিত সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আর আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি বিরাট কোহলি ও রোহিত শর্মা। এক বছরের বেশি সময় বাইরে থাকার পর অবশেষে ভারত দলে ফিরলেন দুই তারকা ব্যাটার। আফগানিস্তানের বিপক্ষে আসন্ন সিরিজের স্কোয়াডে ডাকা হয়েছে তাদের।

ঘরের মাটিতে তিন ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজের জন্য রোববার ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। চোটের কারণে আফগানদের বিপক্ষে খেলতে পারবেন না হার্দিক পান্ডিয়া ও সূর্যকুমার যাদব। হার্দিক লিগামেন্টের চোটে ও সূর্যকুমার গোড়ালির চোটে ভুগছেন। তাদের অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেবেন রোহিত।

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরের আসর। এর পাঁচ মাসে আগে ভারতের এই সংস্করণের দলে ফেরানো হলো রোহিত ও কোহলিকে। আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে সবচেয়ে বেশি রানের (৪০০৮ রান) মালিক কোহলি। তার ঠিক পরের স্থানেই আছেন রোহিত (৩৮৫৩ রান)।

স্কোয়াডে আছেন দুজন উইকেটরক্ষক— জিতেশ শর্মা ও সঞ্জু স্যামসন। অলরাউন্ডার হিসেবে রয়েছেন শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর ও আক্সার প্যাটেল। দুই লেগ স্পিনার রবি বিষ্ণোই ও কুলদীপ যাদবের সঙ্গে পেস বিভাগ সামলাবেন আর্শদীপ সিং, আবেশ খান ও মুকেশ কুমার। ব্যাটার হিসেবে থাকছেন শুবমান গিল, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা ও রিংকু সিং।

আগামী ১১ জানুয়ারি মোহালিতে হবে ভারত-আফগানিস্তানের মধ্যকার সিরিজের প্রথম ম্যাচ। ১৪ জানুয়ারি দ্বিতীয় টি-টোয়েন্টির ভেন্যু ইন্দোর। বেঙ্গালুরুতে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি মাঠে গড়াবে ১৭ জানুয়ারি।

ভারত টি-টোয়েন্টি স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, তিলক বর্মা, রিংকু সিং, জিতেশ শর্মা, সঞ্জু স্যামসন, শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর, আক্সার প্যাটেল, রবি বিষ্ণোই, কুলদীপ যাদব, আর্শদীপ সিং, আবেশ খান ও মুকেশ কুমার।

Comments