পাকিস্তান দলে ফেরা প্রসঙ্গে আমিরের সঙ্গে কথা বলবেন শাহিন

২০২০ সালে মাত্র ২৮ বছর বয়সে পাকিস্তান জাতীয় দলকে বিদায় জানিয়ে দেন মোহাম্মদ আমির।

মাত্র ২৮ বছর বয়সে পাকিস্তান জাতীয় দলকে বিদায় জানিয়ে দেন মোহাম্মদ আমির। মূলত পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সঙ্গে দ্বন্দ্বের জড়িয়ে অবসরের ঘোষণা দেন এই পেসার। এরপর কেটে গেছে প্রায় সাড়ে তিন বছর। তবে আবারও জাতীয় দলে ফেরার সম্ভাবনা জেগেছে তার। তাকে জাতীয় দলের ফেরানোর বিষয়ে কথা বলবেন পাকিস্তানের টি-টোয়েন্টি সংস্করণের অধিনায়ক শাহিন শাহ আফ্রিদি।

আবুধাবির আইএল টি-টোয়েন্টিতে এবার ডেসার্ট ভাইপার্সে এক তাঁবুতে খেলছেন আমির ও শাহিন। মূলত পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়কের সঙ্গে একই দলে খেলার কারণে আমিরের আবার জাতীয় দলের ফেরার আলোচনা উঠেছে। আবার বল হাতে এ জুটিও জমেছে বেশ। যদিও এর আগে বেশ কয়েকবারই জাতীয় দলে ফেরার গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত তা হয়ে ওঠেনি।

সম্প্রতি টুইটার খ্যাত সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে শাহিনের সঙ্গে একটি অনুষ্ঠানের আয়োজন করে সায়া কর্পোরেশন। সেখানেই আমিরের জাতীয় দলে ফেরার বিষয়টি জানতে শাহিন বলেন, 'আমি মোহাম্মদ আমিরের সঙ্গে কথা বলব, জানতে চাইব তিনি ফের পাকিস্তান দলে ফিরতে আগ্রহী কি-না। আমির ও আমি প্রায় পাঁচ বছর একসঙ্গে বল করছি। তার সঙ্গে বল করার অনুভূতি অসাধারণ, আমাদের জুটিও দুর্দান্ত।'

২০২০ সালে পাকিস্তানের তৎকালীন প্রধান কোচ মিসবাহ-উল-হক ও বোলিং কোচ ওয়াকার ইউনিসের সঙ্গে দ্বন্দ্বের কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ান আমির। কোচরা তার প্রতি অবিচার করেছে বলে দাবি করেন তিনি।

জাতীয় দল থেকে অবসর নিলেও ঘরোয়া ক্রিকেট খেলেছেন আমির। আইএল টি-টোয়েন্টিতে এবার দুর্দান্ত ছন্দে রয়েছেন এই পেসার। সাত ম্যাচ খেলে নিয়েছেন ১১টি উইকেট। অন্যদিকে শাহিন পাঁচ ম্যাচ খেলে নিয়েছেন ৬টি উইকেট।

Comments

The Daily Star  | English

Loan default now part of business model

Defaulting on loans is progressively becoming part of the business model to stay competitive, said Rehman Sobhan, chairman of the Centre for Policy Dialogue.

5h ago