টিভি আম্পায়ারের সিদ্ধান্তে বিতর্ক

এই সিদ্ধান্তে বিস্মিত শ্রীলঙ্কা দল মাঠের আম্পায়ারদের সঙ্গে অনেকক্ষণ তর্ক। করে। কিন্তু সিদ্ধান্ত বদলানোর তো আর উপায় নেই।
Soumya Sarkar
আল্ট্রা এজে স্পাইক দেখেও নট আউট দিলেন বাংলাদেশি টিভি আম্পায়ার

আউট হয়ে গেছেন ভেবে হাঁটা ধরেছিলেন সৌম্য সরকার। বাউন্ডারি লাইন থেকে আম্পায়ারের ডাকে ফিরে আসেন তিনি। মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত যে বদলে দিয়েছেন টিভি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল। এই সিদ্ধান্তে বিস্মিত শ্রীলঙ্কা দল মাঠের আম্পায়ারদের সঙ্গে অনেকক্ষণ তর্ক। করে। কিন্তু সিদ্ধান্ত বদলানোর তো আর উপায় নেই।

প্রথম ৩ ওভারে ২৮ আসার পর চতুর্থ ওভারে বিনুরা ফার্নেন্দোর বলে পুল করতে গিয়ে পরাস্ত হন সৌম্য। বল জমা পড়ে কিপারেরর গ্লাভসে। জোরালো আবেদনে সাড়া দেন আম্পায়ার গাজী সোহেল। দ্রুতই রিভিউ নেন সৌম্য। রিপ্লেতে দেখা যায় বল সৌম্যের ব্যাট পার হয়ে যাওয়ার সময় আল্ট্রা এজে আছে স্পাইক। সৌম্যও তা দেখে ভেবেছিলেন তিনি আউট। কিন্তু টিভি আম্পায়ার মাসুদুর রহমান মুকুল স্টাম্প মাইকে জানান, স্পাইক দেখা গেলেও বল-ব্যাটের মধ্যে আছে গ্যাপ। সুতরাং নট আউট। ১৪ রানে জীবন পান বাঁহাতি ব্যাটার।

এই সিদ্ধান্তে অনেকক্ষণ তর্ক করে শ্রীলঙ্কা দল, আম্পায়ার শরফুদৌল্লাহ সৈকতের কাছে জানতে চায় কারণ। শরীরী ভাষায় বারবার প্রকাশ করতে থাকে হতাশা। ধারাভাষ্যে থাকা লঙ্কান সাবেক ক্রিকেটার রাসেল আর্লন্ডকেও বিস্ময় প্রকাশ করতে দেখা যায়।

সৌম্য অবশ্য বেঁচে গিয়ে বেশি সময় টিকতে পারেননি। ২২ বলে ২৬ রান করে পাথিরানার বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তবে ১৬৬ রান তাড়ায় লিটন দাসের সঙ্গে ৬৮ রানে জুটিতে সঙ্গ দিয়ে রাখেন গুরুত্বপূর্ণ অবদান।

Comments

The Daily Star  | English

Schools to remain shut till April 27 due to heatwave

The government has decided to keep all schools shut from April 21 to 27 due to heatwave sweeping over the country

2h ago