চূড়ান্ত হলো বাংলাদেশের যুক্তরাষ্ট্র সফরের সূচি

এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজের দিনক্ষণ ও ভেন্যু নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র ক্রিকেট (ইউএসএসি)।
ছবি: ফিরোজ আহমেদ

যুক্তরাষ্ট্রের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা আগেই জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার চূড়ান্ত হলো দুই দলের তিন ম্যাচের সূচি।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সিরিজের দিনক্ষণ ও ভেন্যু নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র ক্রিকেট (ইউএসএসি)।

আগামী ২১ মে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। পরের দুই ম্যাচ যথাক্রমে ২৩ ও ২৫ মে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই হবে টেক্সাসের হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্স মাঠে।

ক্রিকেটের কোনো সংস্করণেই এখনও মুখোমুখি হয়নি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবেই এই সিরিজ খেলবে টাইগাররা।

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী বলেছেন, 'বাংলাদেশ দলের জন্য এই সফরটি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়ার আদর্শ মঞ্চ। আমরা এই প্রস্তুতি পর্বের গুরুত্ব অনুধাবন করছি। এই অসামান্য অভিজ্ঞতাকে সর্বোচ্চ উপায়ে কাজে লাগানোর জন্য আমরা নিবেদিত রয়েছি।'

আগামী ২ জুন শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। চলবে ২৯ জুন পর্যন্ত। এবারের প্রতিযোগিতার আয়োজক যৌথভাবে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজ।

বিশ্বকাপে বাংলাদেশের দুটি ম্যাচ রয়েছে যুক্তরাষ্ট্রে। ৮ জুন সকাল সাড়ে ৬টায় টেক্সাসের ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বমঞ্চে যাত্রা শুরু করবে টাইগাররা। এরপর ১০ জুন রাত সাড়ে ৮টায় নিউইয়র্কে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

Comments