শুরুতে পাথিরানাকে পাচ্ছে না চেন্নাই, মোস্তাফিজকে নিয়ে আশা

২২ মার্চ নিজেদের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে আইপিএল শুরু করবে বর্তমান চ্যাম্পিয়নরা। এই ম্যাচের আগে মোস্তাফিজ দলে যোগ দেবেন বলে জানিয়েছে তারা।
Mustafizur Rahman
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের সময় পেশির চোটে পড়েন মাথিশা পাথিরানা। ডানহাতি গতিময় পেসারকে শুরুর দিকে পাচ্ছে না চেন্নাই সুপার কিংস। এমনকি পুরো আসরেই তাকে পাওয়া নিয়ে আছে অনিশ্চয়তা। পাথিরানা না থাকলেও মোস্তাফিজুর রহমানকে নিয়ে আশায় আছে দলটি। শুরু থেকে দলে যোগ দেওয়া বাংলাদেশের কাটার মাস্টার কেমন করেন তা দেখতে মুখিয়ে আছে মাহেন্দ্র সিং ধোনির দল।

২২ মার্চ নিজেদের মাঠে রয়্যাল চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে আইপিএল শুরু করবে বর্তমান চ্যাম্পিয়নরা। এই ম্যাচের আগে মোস্তাফিজ দলে যোগ দেবেন বলে জানিয়েছে তারা।

বিদেশি পেসারদের মধ্যে চেন্নাইর স্কোয়াডে আছেন পাথিরানা আর মোস্তাফিজ। কিন্তু গত ৬ মার্চ সিলেটে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে পেশির চোটে পড়েন পাথিরানা। পরে খেলতে পারেননি শেষ ম্যাচ। এই চোটের কারণে অন্তত চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে তাকে। সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় তাকে ছাড়পত্র দিতে চাইছে না শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

টাইমস অব ইন্ডিয়াকে চেন্নাইর এক কর্মকর্তাও জানিয়েছেন পাথিরানাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা, 'ওকে পাওয়া যাবে কিনা নিশ্চিত হতে পারছি না। এসএলসির সঙ্গে কথা বলা দরকার। সে আমাদের মূল বোলারের একজন। তবে চোট তো হতেই পারে।'

সেই কর্মকর্তাই জানিয়েছেন, তারা এখন আছেন মোস্তাফিজের অপেক্ষায়,  'ফিজ (মোস্তাফিজ) ২০ মার্চ আমাদের ক্যাম্পে যোগ দেবে, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে প্রথম ম্যাচে আমরা তাক পাচ্ছি। তার কী করনীয় সে জানে, আমরাও দেখতে চাই সে কেমন করে।'

বাংলাদেশ-শ্রীলঙ্কার ওয়ানডে সিরিজ শেষ হবে ১৮ মার্চ। ২০ মার্চই ভারতে গিয়ে আইপিএলে যোগ দেবেন মোস্তাফিজ। এই সিরিজে অবশ্য দলে থাকলেও এখনো নামা হয়নি বাঁহাতি পেসারের। কিছুটা ছন্দহীনতায় থাকলেও পুরোপুরি ফিট আছেন বাংলাদেশের তারকা।

Comments