অবসর ভেঙে বাংলাদেশের বিপক্ষে শ্রীলঙ্কার টেস্ট দলে হাসারাঙ্গা

অবসরের ঘোষণা দেওয়ার মাত্র সাত মাসের মাথায় সিদ্ধান্ত পাল্টালেন এই অলরাউন্ডার।
ছবি: আইসিসি

গত বছরের অগাস্টে আচমকাই টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। তবে সেই ঘটনার মাত্র সাত মাসের মাথায় সিদ্ধান্ত পাল্টালেন এই অলরাউন্ডার। বাংলাদেশ সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজের স্কোয়াডে তাকে অন্তর্ভুক্ত করল শ্রীলঙ্কা।

সোমবার ১৭ সদস্যের দল ঘোষণা করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)।

২৬ বছর বয়সী হাসারাঙ্গা সাদা বলের ক্রিকেটে ভীষণ পরিচিত মুখ হলেও শ্রীলঙ্কার টেস্ট দলে নিয়মিত নন। সরে দাঁড়ানোর ওই সিদ্ধান্তের আগে স্রেফ চারটি টেস্ট খেলেছিলেন তিনি। ব্যাট হাতে ২৮ গড়ে ১৯৬ রান করার পাশাপাশি লেগ স্পিনে ১০০.৭৫ গড়ে নিয়েছিলেন মোটে ৪ উইকেট। এই সংস্করণে তিনি শেষবার মাঠে নেমেছিলেন ২০২১ সালে বাংলাদেশের বিপক্ষেই।

কন্ডিশন বুঝে শক্তিশালী স্পিন আক্রমণ নিয়ে স্কোয়াড সাজিয়েছে শ্রীলঙ্কা। হাসারাঙ্গার পাশাপাশি আছেন দুই বিশেষজ্ঞ স্পিনার প্রবাথ জয়সুরিয়া ও রমেশ মেন্ডিস। নিশান পেইরিস ও কামিন্দু মেন্ডিস রয়েছেন স্পিন অলরাউন্ডার হিসেবে।

পূর্ণাঙ্গ সিরিজের অংশ হিসেবে টি-টোয়েন্টি ও ওয়ানডে শেষে টেস্ট খেলবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। আগামী ২২ মার্চ সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে প্রথম ম্যাচ। ৩০ মার্চ মাঠে গড়াতে যাওয়া পরের ম্যাচের ভেন্যু চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম।

শ্রীলঙ্কার টেস্ট দল:

ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কুসল মেন্ডিস (সহ-অধিনায়ক), দিমুথ করুনারত্নে, নিশান মাদুশকা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, লাহিরু কুমারা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রবাথ জয়সুরিয়া, রমেশ মেন্ডিস, নিশান পেইরিস, কাসুন রাজিথা, বিশ্ব ফার্নান্দো, লাহিরু কুমারা ও চামিকা গুনাসেকারা।

Comments