দেখে নিন আইপিএলে মোস্তাফিজের দল চেন্নাইয়ের ম্যাচের সূচি

ইতোমধ্যে একটি ম্যাচ খেলে ফেলেছে চেন্নাই। বেঙ্গালুরুর বিপক্ষে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজ।

আইপিএলের প্রথম ভাগের সূচি প্রকাশ করা হয়েছিল গত ফেব্রুয়ারিতে। ২২ মার্চ থেকে ৭ এপ্রিল পর্যন্ত দেওয়া ২১ ম্যাচের সূচির মধ্যে মোস্তাফিজুর রহমানের দল চেন্নাই সুপার কিংসের ম্যাচ চারটি। ইতোমধ্যে একটি ম্যাচ খেলে ফেলেছে চেন্নাই। এবারের আসরের উদ্বোধনী ম্যাচে তারা জেতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে। ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন বাংলাদেশের বাঁহাতি পেসার মোস্তাফিজ।

গতকাল সোমবার ভারত ক্রিকেট বোর্ড (বিসিসিআই) প্রকাশ করেছে প্লে-অফ পর্বসহ আইপিএলের দ্বিতীয় ভাগের ৫৩ ম্যাচের সূচি। সেখানে লিগ পর্বে শিরোপাধারী চেন্নাইয়ের ম্যাচ রয়েছে আরও দশটি। প্লে-অফে ঠাঁই করে নিতে পারলে এর সঙ্গে অন্তত দুটি বা সর্বোচ্চ তিনটি ম্যাচ খেলতে হবে তাদের। মোস্তাফিজ অবশ্য শেষ পর্যন্ত থাকতে পারবেন না চেন্নাইয়ের সঙ্গে। আইপিএলের লিগ পর্ব শেষ হবে ১৯ মে, ফাইনাল মাঠে গড়াবে ২৬ মে। আর মে মাসেই জিম্বাবুয়ে ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। ফলে কাটার মাস্টার খ্যাত মোস্তাফিজকে আইপিএল ছেড়ে আগেভাগে দেশে ফিরতে হবে।

লিগ পর্বে দলগুলো ১৪টি করে ম্যাচ খেলবে। অংশগ্রহণকারী ১০ ফ্র্যাঞ্চাইজিকে দুই গ্রুপে ভাগ করা হয়েছে। 'বি' গ্রুপে চেন্নাইয়ের সঙ্গে রয়েছে বেঙ্গালুরু, গুজরাট টাইটান্স, পাঞ্জাব কিংস, ও সানরাইজার্স হায়দরাবাদ। 'এ' গ্রুপে আছে দিল্লি ক্যাপিটালস, কলকাতা নাইট রাইডার্স, লখনউ সুপার জায়ান্টস, মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালস। প্রতিটি দল তাদের গ্রুপের অন্য চারটি দলের মুখোমুখি হবে দুবার। আর অন্য গ্রুপের চারটি দলের বিপক্ষে একবার এবং ড্রয়ের মাধ্যমে বাছাই করা বাকি দলের বিপক্ষে দুবার লড়বে।

মানে দাঁড়াল, চেন্নাই দুবার খেলবে নিজেদের গ্রুপের বেঙ্গালুরু, গুজরাট, পাঞ্জাব ও হায়দরাবাদের বিপক্ষে। আরেক গ্রুপের দিল্লি, কলকাতা, মুম্বাই ও রাজস্থানকে তারা মোকাবিলা করবে একবার। আর ড্রতে নাম ওঠায় ভিন্ন গ্রুপের হলেও দুবার মুখোমুখি হবে লখনউয়ের।

মোস্তাফিজের দল চেন্নাইয়ের লিগ পর্বের ম্যাচের পূর্ণাঙ্গ সূচি দেওয়া হলো এখানে:

তারিখ ম্যাচ সময়
২২ মার্চ চেন্নাই-বেঙ্গালুরু রাত ৮টা ৩০ মিনিট
২৬ মার্চ চেন্নাই-গুজরাট রাত ৮টা
৩১ মার্চ চেন্নাই-দিল্লি রাত ৮টা
৫ এপ্রিল চেন্নাই-হায়দরাবাদ রাত ৮টা
৮ এপ্রিল চেন্নাই-কলকাতা রাত ৮টা
১৪ এপ্রিল চেন্নাই-মুম্বাই রাত ৮টা
১৯ এপ্রিল চেন্নাই-লখনউ রাত ৮টা
২৩ এপ্রিল চেন্নাই-লখনউ রাত ৮টা
২৮ এপ্রিল চেন্নাই-হায়দরাবাদ রাত ৮টা
১ মে চেন্নাই-পাঞ্জাব রাত ৮টা
৫ মে চেন্নাই-পাঞ্জাব বিকাল ৪টা
১০ মে চেন্নাই-গুজরাট রাত ৮টা
১২ মে চেন্নাই-রাজস্থান বিকাল ৪টা
১৮ মে চেন্নাই-বেঙ্গালুরু রাত ৮টা

(বাংলাদেশ সময় অনুসারে)

Comments