ভিলিয়ার্সের আরও উত্তম সংস্করণ সূর্যকুমার: হরভজন

'যখন আমি সূর্যকুমারকে দেখি, তখন তাকে আমার ভিলিয়ার্সের আরও উত্তম একটি সংস্করণ বলে মনে হয়।'
ছবি: সম্পাদিত

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে বিধ্বংসী ব্যাটিং করেন সূর্যকুমার যাদব। চোখ ধাঁধানো পারফরম্যান্সের সুবাদে ভারতের বর্তমান তারকাকে প্রশংসায় ভাসান দেশটির সাবেক ক্রিকেটার হরভজন সিং। উত্তরসূরির গুণগান করার সময় চলে আসে তুলনাও। হরভজনের দৃষ্টিতে, দক্ষিণ আফ্রিকার সাবেক তারকা ব্যাটার এবি ডি ভিলিয়ার্সের আরও উত্তম সংস্করণ হলেন সূর্যকুমার।

ভিলিয়ার্সের ভীষণ সুখ্যাতি ছিল '৩৬০ ডিগ্রি ক্রিকেটার' হিসেবে। কারণ স্বাভাবিক কায়দার হোক কিংবা উদ্ভাবনী— উইকেটের চারিদিকেই শট খেলতে পারদর্শী ছিলেন তিনি। তার অবসরের পর সাম্প্রতিক সময়ে '৩৬০ ডিগ্রি ক্রিকেটার' হিসেবে সূর্যকুমারকেই বিবেচনা করা হয়ে থাকে।

গতকাল বৃহস্পতিবার ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে তাণ্ডব চালান সূর্যকুমার যাদব। ১৯৭ রানের লক্ষ্য তাড়ায় ২৭ বল হাতে থাকতে ৭ উইকেটে বড় জয়ে তার ব্যাট ছিল উত্তাল। স্রেফ ১৭ বলে ফিফটি ছুঁয়ে তিনি ২৭৮.৬৮ স্ট্রাইক রেটে খেলেন ৫২ রানের ইনিংস। আউট হওয়ার আগে ১৯ বল মোকাবিলায় চারটি ছক্কার সঙ্গে হাঁকান পাঁচটি চার।

ম্যাচের পর ভারতীয় টেলিভিশন চ্যানেল স্টার স্পোর্টসকে সাবেক স্পিনার হরভজন বলেন, 'সূর্যকুমার এখন আলাদা একটা পর্যায়ে চলে গেছে। যখন সে জ্বলে ওঠে, তখন আর কারও বাঁচার উপায় নেই!'

তিনি যোগ করেন, 'আমরা সবাই ভিলিয়ার্সকে দেখেছি, অবিশ্বাস্য একজন খেলোয়াড় ছিল। কিন্তু যখন আমি সূর্যকুমারকে দেখি, তখন তাকে আমার ভিলিয়ার্সের আরও উত্তম একটি সংস্করণ বলে মনে হয়। টি-টোয়েন্টিতে এখন যারা খেলছে, তাদের মধ্যে নিজের ফ্র্যাঞ্চাইজি দলকে বাকি সবার চেয়ে সে বেশি সংখ্যক ম্যাচ জিতিয়েছে।'

Comments