শরিফুলের চোট নিয়ে যা জানাল বিসিবি

বাঁহাতি পেসারের অ্যাডাক্টরে (পায়ের পেশি) গ্রেড–১ পর্যায়ের টান লেগেছে।
ছবি: এএফপি

পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে বাংলাদেশের ঐতিহাসিক জয়ে দারুণ ভূমিকা রাখা শরিফুল ইসলাম নেই দ্বিতীয় টেস্টের একাদশে। কুঁচকির চোটে পড়েছেন বাঁহাতি এই তারকা পেসার। সেরে উঠতে ইতোমধ্যে পুনর্বাসন প্রক্রিয়া শুরু করেছেন তিনি।

শনিবার চলছে বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার শেষ টেস্টের দ্বিতীয় দিনের খেলা। আগের দিন বৃষ্টিতে ভেসে যাওয়ায় টসও হতে পারেনি। এদিন সকালে টসের সময় বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানান শরিফুলের অনুপস্থিতির কথা, 'দুর্ভাগ্যজনকভাবে সে কুঁচকিতে হালকা চোট পেয়েছে। তার জায়গায় তাসকিনকে নেওয়া হয়েছে।'

এরপর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক বিবৃতিতে শরিফুলের চোট সম্পর্কে বিস্তারিত জানিয়েছে। প্রথম টেস্টের পরই তিনি কুঁচকিতে অস্বস্তির কথা জানিয়েছিলেন। পরে মেডিকেল পরীক্ষা-নিরীক্ষা করে তা নিশ্চিত হওয়া গেছে।

জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম বলেছেন, সুস্থ হতে ১০ দিনের মতো সময় লাগতে পারে শরিফুলের, 'প্রথম টেস্টের পর শরীফুলের এমআরআই করানো হয়। তার অ্যাডাক্টরে (পায়ের পেশি) গ্রেড–১ পর্যায়ের টান লেগেছে। এসব চোটে সেরে উঠতে সাধারণত ১০ দিন লাগে এবং সে পুনর্বাসনপ্রক্রিয়া শুরু করেছে।'

শরিফুল আগের টেস্টে দারুণ বোলিং উপহার দেন। বিশেষ করে, নতুন বলে বেশ পরীক্ষায় ফেলেন প্রতিপক্ষকে। প্রথম ইনিংসে ৭৭ রানে ২ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে তার শিকার ছিল ২০ রানে ১ উইকেট। তার পরিবর্তে এই ম্যাচে খেলছেন ডানহাতি তারকা পেসার তাসকিন আহমেদ। এক বছরের বেশি সময় পর সাদা পোশাকে মাঠে নেমেছেন তাসকিন।

Comments