প্রধানমন্ত্রীর কাছ থেকে ভালো ‘গিফট’ আশা করছেন সালাউদ্দিন

ইতিহাস গড়া জয়ে দক্ষিণ এশিয়ার সেরা হওয়া নারী ফুটবলারদের বরণ করে নেওয়ার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে চ্যাম্পিয়ন মেয়েদের জন্য এখনি পুরস্কারের অঙ্ক ঘোষণা করলেন না বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন।

ইতিহাস গড়া জয়ে দক্ষিণ এশিয়ার সেরা হওয়া নারী ফুটবলারদের বরণ করে নেওয়ার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তবে চ্যাম্পিয়ন মেয়েদের জন্য এখনি পুরস্কারের অঙ্ক ঘোষণা করলেন না বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন। তার প্রত্যাশা,  প্রধানমন্ত্রীর কাছ থেকে ভালো 'গিফট' পেয়ে ভীষণ খুশি হবেন সাবিনা খাতুনরা।

সোমবার নেপালের কাঠমান্ডুতে আসে বাংলাদেশের ক্রীড়াঙ্গনের সাম্প্রতিক সময়ের সেরা সাফল্য। নেপালকে ৩-১ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতে নেয় বাংলাদেশ। সাবিনা, কৃষ্ণা রানী সরকারদের এই জয় দেশের মানুষের মধ্যেও তৈরি করেছে বিপুল উন্মাদনা।

মঙ্গলবার বিকেলে বাফুফে ভবনে লাগল সেই আঁচ। সংবাদ সম্মেলন ডেকে সালাউদ্দিন জানালেন, মেয়েদেরকে খুশি করতে ইতোমধ্যে কাজ শুরু করেছেন তারা,  'আমাদের প্রধানমন্ত্রীর কাছে চাইতেই হয় না। উনি নিজে অনুষ্ঠান করে আমাদেরকে দিয়ে দেন। উনি ইতোমধ্যে জানেন মেয়েরা কি করেছে। আমি আশা করছি ভালো রিসিপশন হবে, ভাল গিফট আসবে। একই সঙ্গে আরও কিছু কিছু জায়গায় স্পন্সরদের সঙ্গে একটু একটু করে আলাপ করছি। আমার মনে হয় আসার পর মেয়েরা খুব খুশি হবে। আলটিমেটলি যেটা হবে তারা খুশি হবে।'

বাফুফে সভাপতি মেয়েদের এই জয়কে বাংলাদেশের ফুটবল ইতিহাসের অন্যতম সেরা অর্জন হিসেবেও আখ্যা দিয়েছেন।

এর আগে ২০০৩ সালে সাফ পুরুষ চ্যাম্পিয়নশিপে শিরোপা জিতেছিল বাংলাদেশ। এরপর ফুটবলে নেই বলার মতো কোন সাফল্য। গত কয়েক বছরে নারী ফুটবলের উত্থান দেশের ফুটবলের দৃষ্টিভঙ্গিই বদলে দিয়েছে।

এবার সাফে পাঁচ ম্যাচে প্রতিপক্ষের জালে ২৩ গোল দেয় গোলাম রাব্বানি ছোটনের দল। হজম করে স্রেফ এক গোল। হারায় ভারত, নেপালের মতো শক্ত প্রতিপক্ষকে। এতেই বোঝা যায় কতটা দাপুটে ফুটবল খেলেছেন সাবিনারা।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

3h ago