অবশেষে রিয়াল ছাড়ছেন হ্যাজার্ড

রিয়ালের সঙ্গে ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত চুক্তি ছিল হ্যাজার্ডের। তবে আগেভাগেই পারস্পরিক সমঝোতায় চুক্তি ভেঙে দিচ্ছে দুই পক্ষ।
Eden Hazard
ফাইল ছবি

২০১৯ সালে চেলসি ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার পর কখনই থিতু হতে পারেননি এডেন হ্যাজার্ড। কখনো চোট, কখনো ছন্দহীনতা মিলিয়ে রিয়ালের হয়ে একদম সুবিধা করতে পারেননি বেলজিয়ামের তারকা। অবশেষে হতাশার চার বছর কাটিয়ে সান্তিয়ানো বার্নাব্যু ছাড়ছেন তিনি।  

রিয়ালের সঙ্গে ২০২৩-২৪ মৌসুম পর্যন্ত চুক্তি ছিল হ্যাজার্ডের। তবে আগেভাগেই পারস্পরিক সমঝোতায় চুক্তি ভেঙে দিচ্ছে দুই পক্ষ। প্রিমিয়ার লিগের দল চেলসিতে দুর্দান্ত খেলে দুনিয়ায় আলোড়ন তৈরি করেছিলেন হ্যাজার্ড। ১১ কোটি ডলার ট্রান্সফার ফিতে তাকে তাই দলে ভিড়িয়েছিল রিয়াল। কিন্তু কখনই স্প্যানিশ জায়ান্ট ক্লাবের হয়ে আলো ছড়াতে পারেননি এই তারকা।

একের পর এক চোট, চোট পার করে ছন্দ ফিরে না পাওয়া মিলিয়ে হ্যাজার্ড ছিলেন রিয়ালের জন্য এক অস্বস্তির নাম। চার বছরে ৭৬ ম্যাচ খেলে মাত্র ৭ গোল করতে পেরেছেন।

জাতীয় দলের হয়েও গত বিশ্বকাপ ভালো যায়নি। সোনালী প্রজন্মের বেলজিয়াম কাতার বিশ্বকাপে পার করতে পারেনি প্রথম রাউন্ড। বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবলও ছেড়ে দেন তিনি।

রিয়ালের ওয়েবসাইটে বিবৃতিতে জানানো হয়েছে জুনের ৩০ তারিখ চুক্তি ভাঙার সমঝোতা কার্যকর হবে। রিয়াল ছেড়ে হ্যাজার্ড কোথায় যাবেন তা এখনো ঠিক হয়নি।

Comments