প্রথম ম্যাচে পর্যাপ্ত খেলোয়াড় পাওয়া নিয়ে শঙ্কায় বার্সেলোনা

ক্লাবটির স্কোয়াডের মাত্র ১২ জন ফুটবলারের অংশগ্রহণ নিশ্চিত।
ছবি: এএফপি

গেতাফের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করবে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা। কিন্তু এই লড়াইয়ের জন্য পর্যাপ্ত সংখ্যক খেলোয়াড় পাওয়া নিয়ে শঙ্কায় পড়েছে তারা। ক্লাবটির স্কোয়াডের মাত্র ১২ জন ফুটবলারের অংশগ্রহণ নিশ্চিত। বাকিদের লা লিগায় নিবন্ধন এখনও করাতে পারেনি কাতালানরা।

বাংলাদেশ সময় অনুসারে, আগামী রোববার রাতে গেতাফের মাঠে খেলতে নামবে বার্সা। গত কয়েক বছর ধরে তারা ধুঁকছে আর্থিক সমস্যার কারণে। চলমান গ্রীষ্মকালীন দলবদলে ক্যাম্প ন্যুর ক্লাবটিতে যোগ দিয়েছেন ইল্কাই গুন্দোয়ান, ইনিগো মার্তিনেজ ও ওরিয়ল রোমেউ। কিন্তু কাউকেই লা লিগায় নিবন্ধিত করতে পারেনি বার্সেলোনা।

শুধু তাই নয়। সাম্প্রতিক সময়ে চুক্তি নবায়ন করা রোনালদ আরাউহো, মার্কোস আলোনসো, সার্জি রবার্তো ও ইনাকি পেনার নিবন্ধনও হয়নি।

ফিনান্সিয়াল ফেয়ার প্লে (আর্থিক সংগতি) নীতি মানতে ব্যর্থ হওয়া এমন পরিস্থিতিতে পড়েছে বার্সা। কিন্তু লা লিগা এক্ষেত্রে কোনো ছাড় দেয় না। গত মৌসুমেও একই কারণে বিপাকে পড়েছিল দলটি। রবার্ত লেভানদোভস্কি, ফ্রাঙ্ক কেসিয়ে, আন্দ্রেয়াস ক্রিস্টিয়ানসেন ও রাফিনহাসহ আরও কয়েকজনের নিবন্ধন আটকে দিয়েছিল লিগ কর্তৃপক্ষ। প্রথম ম্যাচের আগে একেবারে শেষ মুহূর্তে তাদের নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন হয়েছিল।

জুলস কুন্দেকে নিবন্ধিত হওয়ার জন্য অবশ্য অপেক্ষা করতে হয়েছিল আরও কিছুদিন। এতে বেশ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি তিনি।

খেলোয়াড় নিবন্ধন করাতে প্রয়োজনীয় অর্থের যোগান দিতে গত বছর 'ইকোনমিক লেভার' কাজে লাগিয়েছিল বার্সেলোনা। লা লিগার ফিনান্সিয়াল ফেয়ার প্লে নিয়ম অনুসরণ করে ক্লাবের বিভিন্ন সম্পদের অংশ বিক্রি করেছিল তারা।

Comments