ফুটবল

পাল্টে গেল বাংলাদেশ-আফগানিস্তানের প্রথম ম্যাচের সূচি

একদিন এগিয়ে আনা হলো ম্যাচটি।
ছবি: বাফুফে

আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। তবে প্রথম ম্যাচটির সূচি পাল্টে গেল। একদিন এগিয়ে আনা হলো ম্যাচটি।

শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। আসন্ন ফিফা উইন্ডোতে বাংলাদেশ-আফগানিস্তানের প্রথম ম্যাচটি হওয়ার কথা ছিল আগামী ৪ সেপ্টেম্বর। কিন্তু পরিবর্তিত সূচিতে সেটা অনুষ্ঠিত হবে ৩ সেপ্টেম্বর।

দ্বিতীয় ম্যাচটির সূচি অবশ্য ঠিক থাকছে। ৭ সেপ্টেম্বর মাঠে গড়াবে ম্যাচটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে সূচি বদলানোর কারণ জানিয়েছে বাফুফে, 'আফগানিস্তান জাতীয় ফুটবল দল ও ফিফার পরামর্শ অনুযায়ী প্রথম ম্যাচটি আগামী ০৪-০৯-২০২৩ তারিখের পরিবর্তে আগামী ০৩-০৯-২০২৩ তারিখ অনুষ্ঠিত হবে। ০৭-০৯-২০২৩ তারিখের ম্যাচটি অপরিবর্তিত থাকবে।'

ম্যাচ দুটির ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে বসুন্ধরা কিংস অ্যারেনাকে। দুই বছর আগে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সংস্কার কাজ শুরু হওয়ার পর থেকে বাফুফে একমাত্র হোম ভেন্যু হিসেবে সিলেট জেলা স্টেডিয়ামকে ব্যবহার করে আসছে। এবার সেটার সঙ্গে যুক্ত হচ্ছে নতুন একটি ভেন্যু।

আফগানদের মোকাবিলার পর চীনে অনুষ্ঠেয় এশিয়ান গেমসের অভিযানে নামতে হবে বাংলাদেশকে। এরপর ২০২৬ বিশ্বকাপের বাছাই পর্বের লড়াইয়ে অক্টোবরে মালদ্বীপের বিপক্ষে খেলবে লাল-সবুজ জার্সিধারীরা।

Comments