মাদ্রিদ ডার্বির রিয়ালের স্কোয়াডে ভিনিসিয়ুস

প্রত্যাশার চেয়ে দ্রুত গতিতে সেরে উঠেছেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।
Vinicius Junior
ছবি: সংগৃহীত

চোটের কারণে প্রায় এক মাস ধরে মাঠের বাইরে আছেন ভিনিসিয়ুস জুনিয়র। তবে প্রত্যাশার চেয়ে দ্রুত গতিতে সেরে উঠেছেন তরুণ ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। তাই অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে তাকে অন্তর্ভুক্ত করেছে রিয়াল মাদ্রিদ।

আগামীকাল রোববার বাংলাদেশ সময় দিবাগত রাত একটায় শুরু হবে লা লিগার প্রথম মাদ্রিদ ডার্বি। ম্যাচের ভেন্যু অ্যাতলেতিকোর ঘরের মাঠ মেত্রোপলিতানো স্টেডিয়াম।

নগর প্রতিদ্বন্দ্বীদের মোকাবিলার জন্য ২০ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে রিয়াল। সেখানে রয়েছে ২৩ বছর বয়সী ভিনিসিয়ুসের নাম। গত ২৫ জুলাই সেল্‌তা ভিগোর বিপক্ষে লিগের ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পান তিনি। এরপর আর মাঠে দেখা যায়নি তাকে। তবে তার সুস্থ হয়ে উঠতে ধারণার চেয়ে কম সময় লেগেছে। গতকাল থেকে সতীর্থদের সঙ্গে অনুশীলন শুরু করেছেন তিনি।

ভিনিসিয়ুসকে মূল একাদশে রাখা হবে না। বেঞ্চ থেকে বদলি হিসেবে মাঠে নামতে পারেন তিনি। স্কোয়াড ঘোষণার আগে এই প্রসঙ্গে রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, 'সে ভালো অবস্থায় আছে। চোটের ব্যাপারটি সবাই ভুলে গেছে। আজ সে দারুণভাবে অনুশীলন করেছে। সে স্কোয়াডে থাকবে। আগামীকালের ম্যাচে তার ভূমিকার বিষয়ে আমরা পরবর্তীতে সিদ্ধান্ত নিব।'

পাশাপাশি তিনি স্পষ্ট করেছেন যে ভিনিসিয়ুসকে নিয়ে কোনো ঝুঁকি নেওয়া হবে না, 'সে গতকাল অনুশীলন করেছে। কারণ ঝুঁকি ছিল একদম শূন্য। সে আজও অনুশীলন করেছে। কারণ ঝুঁকি ছিল একদম শূন্য। যদি আগামীকাল এক শতাংশ ঝুঁকিও থাকে, আমরা তাকে খেলাব না।'

লা লিগার শিরোপা পুনরুদ্ধারের অভিযানে থাকা রিয়াল এবারের মৌসুমের শুরুটা করেছে দুর্দান্ত। পাঁচ ম্যাচে পূর্ণ ১৫ পয়েন্ট অর্জন করেছে তারা। বর্তমানে আনচেলত্তির শিষ্যরা আছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে। এক ম্যাচ বেশি খেলে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে জিরোনা।

Comments