কোপা আমেরিকার প্রস্তুতির জন্য আর্জেন্টিনার দুই প্রতিপক্ষ চূড়ান্ত

নাইজেরিয়া ও আইভরিকোস্টের মুখোমুখি হবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।
ছবি: এএফপি

আগামী কোপা আমেরিকাকে সামনে রেখে প্রস্তুতির জন্য দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। লিওনেল মেসি-আনহেল দি মারিয়াদের সেই ম্যাচগুলোর প্রতিপক্ষ চূড়ান্ত হয়েছে। নাইজেরিয়া ও আইভরিকোস্টের মুখোমুখি হবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগামী জুন মাসে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হবে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল প্রতিযোগিতা। তার আগে আফ্রিকার দেশ দুটিকে মোকাবিলার মাধ্যমে প্রস্তুতি সারবে আলবিসেলেস্তেরা। শিরোপাধারী হিসেবেই লিওনেল স্কালোনির শিষ্যরা খেলতে নামবে কোপার এবারের আসরে।

সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে নিজেদের স্বীকৃত পেজে পোস্ট দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টিনা দল। তাদের এশিয়া সফরের ম্যাচ দুটি হবে চীনে। তবে ভেন্যু ও তারিখ এখনও চূড়ান্ত করেনি দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

আর্জেন্টাইন গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস অবশ্য জানিয়েছে, আগামী ১৮ মার্চ নাইজেরিয়ার বিপক্ষে মাঠে নামবে আর্জেন্টিনা। ম্যাচটি হবে হাংঝুর অলিম্পিক স্পোর্টস সেন্টার স্টেডিয়ামে। এরপর ২৬ মার্চ বেইজিংয়ের ওয়ার্কার্স স্টেডিয়ামে আইভরিকোস্টের মুখোমুখি হবে তিনবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

চীন জাতীয় দলের সঙ্গে আর্জেন্টিনার একটি প্রীতি ম্যাচ খেলার গুঞ্জন শোনা গিয়েছিল। কিন্তু সেই সম্ভাবনা থেকে চীন সরে দাঁড়ায় ব্যস্ত সূচির কারণে। সেসময় ২০২৬ বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্বে সিঙ্গাপুরের বিপক্ষে ম্যাচ রয়েছে।

২০২১ সালে কোপা আমেরিকার সবশেষ আসরে ব্রাজিলের মাটিতে তাদেরকেই ফাইনালে হারিয়ে শিরোপা জিতেছিল আর্জেন্টিনা। আগামী আসরে তারা খেলবে 'এ' গ্রুপে। সেখানে তাদের দুটি প্রতিপক্ষ চূড়ান্ত হয়েছে। তারা হলো চিলি ও পেরু। বাকিটি হবে কানাডা ও ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর মধ্যকার লড়াইয়ের জয়ী দল।

উল্লেখ্য, বর্তমানে আফ্রিকান কাপ অব নেশন্সে (আফকন) খেলছে নাইজেরিয়া ও আইভরিকোস্ট। উভয় দলই উঠেছে আসরের কোয়ার্টার ফাইনালে।

Comments