৩২ লাখ ডলার পাওনা চেয়ে বার্সেলোনার বিরুদ্ধে আগুয়েরোর মামলা

চুক্তি বাতিলের প্রক্রিয়ার অংশ হিসেবে ২০২১ সাল থেকে বিপুল পরিমাণ অর্থ পাওনা আছে সাবেক আর্জেন্টাইন স্ট্রাইকারের।

সাবেক ক্লাব বার্সেলোনার বিরুদ্ধে আরও চার মাস আগে মামলা করেছেন সার্জিও আগুয়েরো। তিনি দাবি করেছেন, চুক্তি বাতিলের প্রক্রিয়ার অংশ হিসেবে ২০২১ সাল থেকে বিপুল পরিমাণ অর্থ পাওনা আছে তার।

এতদিন পর ঘটনাটি প্রকাশ্যে এনেছে ইএসপিএন। সবশেষ ২০২৩-২৪ মৌসুমের যে আর্থিক প্রতিবেদন ক্লাবটির সদস্যদের কাছে পাঠিয়েছে বার্সা, সেটা হাতে পেয়েছে আমেরিকান সংবাদমাধ্যমটি। ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে আদালতে চলমান আগুয়েরোর মামলাটির ব্যাপারে।

২০২১ সালের জুলাইয়ে ম্যানচেস্টার সিটি ছেড়ে আগুয়েরো যোগ দিয়েছিলেন বার্সেলোনায়। তবে স্প্যানিশ ক্লাবটিতে তার অধ্যায় শেষ হয়ে যায় মাত্র পাঁচ মাসেই। নভেম্বরে লা লিগার ম্যাচে আলাভেসের বিপক্ষে খেলা চলাকালীন অসুস্থ হয়ে যান। পরে জানা যায়, হৃদযন্ত্রের স্পন্দন জটিলতা সংক্রান্ত রোগে ভুগছেন তিনি। ফলে আর মাঠে ফেরা হয়নি তার। ওই বছরের ডিসেম্বরেই পেশাদার ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন। তখন তার বয়স ছিল মাত্র ৩৩ বছর।

আগুয়েরো চুক্তি বাতিল নিয়ে তখন সমঝোতায় পৌঁছেছিলেন বার্সার সঙ্গে। কিন্তু দুই পক্ষের মধ্যকার আর্থিক লেনদেনের সুরাহা হয়নি এখনও। সাবেক আর্জেন্টাইন স্ট্রাইকারের দাবি, ৩২ লাখ ডলার পাওনা আছে তার। মোটা অঙ্কের এই অর্থ পেতে গত ২৯ মে মামলা করেন তিনি।

গত ২১ জুন ওই আর্থিক প্রতিবেদন তৈরি হওয়া পর্যন্ত আগুয়েরোর পাওনার বিষয়ে তার সঙ্গে সমঝোতা হয়নি কাতালানদের। পরবর্তী পদক্ষেপের জন্য স্থানীয় আদালতের নির্দেশনার অপেক্ষায় আছে ক্লাবটি।

আর্থিক প্রতিবেদনটিতে 'মামলা' নামক একটি অধ্যায় আছে। সেখানেই আগুয়েরোর পাওনাসহ মোট নয়টি মামলার উল্লেখ করা হয়েছে।

Comments