টি-টোয়েন্টি বিশ্বকাপ

কঠিন সমীকরণ মেলাতে না পেরে বাংলাদেশের বিদায় 

১২.১ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৮৩ রান। অর্থাৎ ম্যাচ জিতলেও সেমিফাইনালে যাওয়া হচ্ছে না নাজমুল হোসেন শান্তদের।
Litton Das

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচটা শুধু জিতলেই হতো না। ১১৬ রান তাড়া করতে হতো ১২.১ ওভারে। সেই লক্ষ্যে নেমে এক প্রান্ত আগলে কেবল লিটন দাস তাড়না দেখালেন। মাঝে তাওহিদ হৃদয় একটু ঝলক দেখালেও বাকিরা দায়িত্ব সারলেন আসা-যাওয়ার মিছিলে যোগ দিয়ে। শেষদিকে কঠিন হওয়া সমীকরণ তাই আর মেলাতে পারল না বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত, ১২.১ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ৮৩ রান। অর্থাৎ ম্যাচ জিতলেও সেমিফাইনালে যাওয়া হচ্ছে না নাজমুল হোসেন শান্তদের।

সেন্ট ভিনসেন্টে টস জিতে মঙ্গলবার আগে ব্যাটিং বেছে ১১৫ রান করে আফগানিস্তান। কঠিন উইকেটে ওই রানই ছিল চ্যালেঞ্জিং। দফায় দফায় নামা বৃষ্টি ম্যাচের মনোযোগও করে বিঘ্নিত। তবে বৃষ্টিতে বল স্কিড করায় খেলা কিছুটা সহজ হচ্ছিল।

এমন অবস্থায় লক্ষ্য তাড়ায় শুরু থেকে আগ্রাসী খেলেন লিটন। কিন্তু আরেক পাশে পড়তে থাকে একের পর এক উইকেট। এক পর্যায়ে, সেমিতে ওঠার জন্য সমীকরণ ছিল ১৯ বলে ৪৩ রানের। কিন্তু অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ ওই অবস্থায় খেলেন মন্থর ইনিংস। ৯ বলে ৬ রান করে তিনি আউট হওয়ার পর সমীকরণ থেকেও ছিটকে যায় বাংলাদেশ।

বাংলাদেশ এই ম্যাচ জিততে পারলে সেমিফাইনালে উঠে যাবে অস্ট্রেলিয়া। আর হারলে প্রথমবারের মতো শেষ চারের টিকিট কেটে ইতিহাস লিখবে আফগানিস্তান।

Comments

The Daily Star  | English

Ganga water-sharing treaty: Indian foreign ministry refutes Mamata's claim

Indian foreign ministry today refuted West Bengal Chief Minister Mamata Banerjee’s claim that the Centre did not consult the state government on the renewal of the Ganga water-sharing treaty with Bangladesh

1h ago