মিরাজের ঝড়ে কাজে লাগল পাওয়ার প্লে

আগের ম্যাচে যে বাংলাদেশের ব্যাটিংয়ে যে জিনিসটা অভাব ছিল তীব্র। সেই মেরে খেলার অভিপ্রায় দেখা গেল শুরু থেকেই।
Mehidy Hasan Miraz
ছবি: বিসিবি

আগের ম্যাচে বাংলাদেশের ব্যাটিংয়ে যে জিনিসটার অভাব ছিল তীব্র। সেই মেরে খেলার অভিপ্রায় দেখা গেল শুরু থেকেই। সাব্বির রহমানের সঙ্গে ওপেন করতে নেমে দলকে দারুণ শুরু পাইয়ে দিয়েছেন মেহেদী হাসান মিরাজ।

দুবাইতে বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে বাঁচা মরার লড়াইয়ে আগে ব্যাটিং পেয়ে পাওয়ার প্লের ব্যবহার খুব ভাল করতে পেরেছে বাংলাদেশ। সাব্বিরের উইকেট হারিয়ে সাকিব আল হাসানের দল তুলে  ৫৫  রান।

পাওয়ার প্লের ৩৬ বলের মধ্যে ২৪ বল একাই খেলে মিরাজ তুলেন ৩৮ রান। সাকিব খেলছেন ৪ রান নিয়ে। তিন বছর পর ফেরা সাব্বির আউট হন ৫ রান করে।

পাওয়ার প্লের ঠিক পরের ওভারেই অবশ্য উইকেট হারায় বাংলাদেশ। ভানিন্দু হাসারাঙ্গাকে সুইপ করতে গিয়ে বোল্ড হয়ে যান মিরাজ। ২৬ বলে ৩৬ রান করেন মেইক শিফট ওপেনার হিসেবে খেলা এই অলরাউন্ডার।

আফগানিস্তানের বিপক্ষে ব্যর্থ দুই ওপেনার নাঈম শেখ ও এনামুল হক বিজয়ের বদলে সাব্বির-মিরাজকে নামায় বাংলাদেশ। সাব্বির তার মুখোমুখি প্রথম বলেই স্কুপ করে পাঠান বাউন্ডারিতে। যদিও ইনিংসটা মেলে ধরা হয়নি। তৃতীয় ওভারে চারিথা আসালাঙ্কার বলে পুল করতে গিয়ে উইকেটের পেছনে ধরে দেন তিনি।

মিরাজ বুঝতে দেননি এই উইকেট পতন। সাহস নিয়ে খেলতে থাকেন দারুণ সব শট। স্কুপ করে ছক্কায় মেরেছেন তিনি। পরে হাসারাঙ্গার বলে মারার চেষ্টাতেই বিদায় নেন তিনি।

পাওয়ার প্লেতে যথেষ্ট রান এসে যাওয়ায় শক্ত পুঁজি পেতে বাকিটা পথে মিডল অর্ডার ব্যাটারদের দায়িত্ব।

Comments

The Daily Star  | English

44 lives lost to Bailey Road blaze

33 died at DMCH, 10 at the burn institute, and one at Central Police Hospital

10h ago