অনেক অপেক্ষার পর মাঠে গড়াল ম্যাচ

নতুন করে বৃষ্টি বাগড়া না দিলে ৫০ ওভারেই অনুষ্ঠিত হবে ম্যাচটি

অবশেষে কলম্বো থেকে কিছু স্বস্তির খবর মিলেছে। আগের দিন বৃষ্টির বাগড়ায় রিজার্ভ ডে'তে গড়ানো ম্যাচেও খেলা নিয়ে ছিল বড় শঙ্কা। তবে বৃষ্টি থামার পর মাঠ উপযোগী করে ফের মাঠে নেমেছে দুই দল। নতুন করে বৃষ্টি বাগড়া না দিলে ৫০ ওভারেই অনুষ্ঠিত হবে ভারত ও পাকিস্তানের মধ্যকার গুরুত্বপূর্ণ ম্যাচটি।

এর আগে রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সুপার ফোরের গুরুত্বপূর্ণ ম্যাচে ২৪.১ ওভার শেষে ২ উইকেটে ১৪৭ রান করার বৃষ্টি নামে। ফলে রিজার্ভ ডে'তেই ম্যাচ গড়ানোর সিদ্ধান্ত নেন আম্পায়াররা। এ সময় লোকেশ রাহুল ১৭ ও বিরাট কোহলি ৮ রানে ব্যাটিং করছিলেন।

মাঠে নামার আগে অবশ্য বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। দলের অন্যতম ভরসা হারিফ রউফ ছিটকে গেছেন চোটের কারণে। আগের দিন সন্ধ্যায় এমআরআই করানো হয়েছে। তবে চোটের অবস্থা এখনও পরিষ্কার জানা যায়নি। তবে তাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না ম্যানেজমেন্ট। এই ম্যাচে আর বোলিং করতে পারবেন না তিনি।

তবে শেষ পর্যন্ত ম্যাচটি না গড়ালে হতাশা নামবে টাইগার শিবিরেও। সুপার ফোরে দুই ম্যাচ হেরেও ফাইনালে যাওয়ার সাকিব আল হাসানদের যে মৃদু সম্ভাবনা সেটাও বিলীন হয়ে যাবে তাতে।

সুপার ফোরে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের কাছে হারে বাংলাদেশ, পরে হারে শ্রীলঙ্কার কাছেও। নেগেটিভ নেট রান রেটের সঙ্গে বাংলাদেশের পয়েন্টও শূন্য। তবু সমীকরণে টুর্নামেন্টে টিকে আছে বাংলাদেশ। ভারতের বিপক্ষে পাকিস্তানের বড় জয় এবং ভারতের কাছে শ্রীলঙ্কার পরাজিত হলে থাকবে টাইগারদের সম্ভাবনা। সেক্ষেত্রে ভারতকে হারালে ফাইনালে যেতে পারে সাকিবরা।

তবে ভারত-পাকিস্তান ম্যাচ বৃষ্টিতে ভেসে গেলে টুর্নামেন্ট থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেবে বাংলাদেশ। কারণ পাকিস্তানের তখন হবে ৩ পয়েন্ট, ভারতের ১। ভারত-শ্রীলঙ্কা ম্যাচ যদি বৃষ্টিতে ভেসে গেলেও শ্রীলঙ্কার পয়েন্ট হবে ৩। শ্রীলঙ্কা জিতলে তাদের পয়েন্ট হবে ৪, ভারত জিতলে তাদের হবে ৩। তাই ভারতকে হারালেও কোনো লাভ হবে না বাংলাদেশের। কারণ বাংলাদেশের পয়েন্ট থাকবে ২।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago