বিশ্বকাপে সাকিবরা জিতবে, বিশ্বাস তামিমের

দলে না থাকলেও ঠিকই সাকিবদের শুভকামনা জানিয়েছেন তামিম
Tamim Iqbal
তামিম ইকবাল। ছবি: স্টার

আর মাত্র একদিন। এরপরই পর্দা উঠতে যাচ্ছে এবারের আইসিসি বিশ্বকাপের। তবে এর আগে দেশ সেরা দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও তামিম ইকবালের মধ্যে বাদানুবাদে টালমাটাল হয়ে উঠেছিল দেশের ক্রিকেট। শেষ পর্যন্ত তামিমকে বাদ দিয়েই বিশ্বকাপে যায় টাইগাররা। তবে দলে না থাকলেও ঠিকই সাকিবদের শুভকামনা জানিয়েছেন তামিম।

বিশ্বকাপের আগে ভক্তদের জন্য বাড়তি আকর্ষণের জায়গা থাকে থিমসংয়ে। যা ক্রিকেটপ্রেমীদের উন্মাদনা আরও বাড়িয়ে দেয়। এবার মোবাইল নেটওয়ার্ক অপারেটর রবির অর্থায়নে অর্থহীন ব্রান্ডও একটি থিমসং প্রকাশ করেছে। যা তুমুল সাড়া ফেলেছে দর্শকমহলে।

সেই গানটি সামাজিকমাধ্যম ফেসবুকে নিজের ব্যক্তিগত পেজে শেয়ার দিয়ে তামিম লিখেছেন, 'সময় এসেছে বাংলাদেশ এবার পারবে তুমিও জিতে যেতে আশা আছে সবার। শুধু আশা না, বাংলাদেশ দল এবার জিতবে এটা আমার বিশ্বাস। ধন্যবাদ অর্থহীন, ধন্যবাদ রবি এমন দারুণ একটা গান উপহার দেওয়ার জন্য। আর বাংলাদেশ দল, তোমাদের জন্য অসংখ্য অসংখ্য শুভকামনা ও ভালোবাসা।'

এবার বেশ চমক দেখিয়ে তামিমকে বাদ দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ফিটনেসে ঘাটতি থাকায় তাকে দলে নেওয়া হয়েছে বলে জানান নির্বাচকরা। কিন্তু পরে জানা যায় 'বিতর্কিত কিছু কার্যকলাপে' নিজেই সরে গেছেন তামিম। নিজেই ফেসবুকে লাইভ করে বিষয়গুলো জানান তিনি। এ নিয়ে নানা বিতর্কের সৃষ্টি হয়। 

এরপর তামিমের কথা জবাব দেন অধিনায়ক সাকিবও। একটি টিভি চ্যানেলে উল্টো তামিমকে কাঠগড়ায় তোলেন অধিনায়ক। তামিমের কেবল মাত্র ওপেনিং পজিশনেই খেলতে চাওয়াকে বাচ্চামি বলে উল্লেখ করেন সাকিব। এমনকি দলে সাম্প্রতিক সময়ে সৃষ্ট অস্থিতিশীল অবস্থার জন্য দায় তামিমকেই।

তবে এবারের বিশ্বকাপে হয়তো অধিনায়ক হিসেবেই থাকতে পারতেন তামিম। কিন্তু আফগানিস্তান সিরিজের প্রথম ম্যাচ শেষে হুট করেই অবসর নিয়ে ফেলেন। এরপর প্রধানমন্ত্রীর অনুরোধে ক্রিকেটে ফিরলেও নেতৃত্ব ছেড়ে দেন। তবে বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিচ্ছিলেন জোরালোভাবেই। কিন্তু শেষ পর্যন্ত বিশ্বকাপ দলে রাখা হয়নি তাকে।

Comments