আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

‘মিডিয়ার প্রতি আমি শ্রদ্ধাশীল,’ দুঃখ প্রকাশ করে লিটন

অনাকাঙ্ক্ষিত ঘটনায় সমালোচনার মুখে পড়া বাংলাদেশের ওপেনার পরদিনই দুঃখ প্রকাশ করলেন।

‘মিডিয়ার প্রতি আমি শ্রদ্ধাশীল,’ দুঃখ প্রকাশ করে লিটন

অনাকাঙ্ক্ষিত ঘটনায় সমালোচনার মুখে পড়া বাংলাদেশের ওপেনার পরদিনই দুঃখ প্রকাশ করলেন।
দুঃখ প্রকাশ করলেন লিটন
ছবি: সংগৃহীত

অভিযোগ করেছিলেন লিটন দাস। এর প্রেক্ষিতে বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের টিম হোটেল থেকে বেরিয়ে যাওয়ার অনুরোধ করেছিলেন নিরাপত্তাকর্মীরা। ওই অনাকাঙ্ক্ষিত ঘটনায় সমালোচনার মুখে পড়া ওপেনার পরদিনই দুঃখ প্রকাশ করলেন। একইসঙ্গে জানালেন, গণমাধ্যমের প্রতি তিনি বরাবরই শ্রদ্ধাশীল।

সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের স্বীকৃত পেজে একটি পোস্ট দিয়েছেন লিটন। সেখানে বাংলাদেশের ক্রিকেটের এগিয়ে চলার পথে দেশের গণমাধ্যমকর্মীদের অবদানের কথাও স্বীকার করেছেন তিনি।

'গতকাল টিম হোটেলে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। আসলে আমি বুঝতে পারিনি সেখানে এত গণমাধ্যমকর্মীদের অবস্থান ছিল। হুট করে ঘটে যাওয়া ঘটনার জন্য আমি দুঃখ প্রকাশ করছি। মিডিয়ার প্রতি আমি বরাবরই শ্রদ্ধাশীল। বাংলাদেশ ক্রিকেট এগিয়ে যাওয়ার পেছনে গণমাধ্যমকর্মীদের অবদান অনস্বীকার্য।'

চেন্নাই থেকে পুনেতে পৌঁছে বাংলাদেশ দল অবস্থান করছে পাঁচ তারকাবিশিষ্ট কনরাড হোটেলে। গতকাল রোববার ওই হোটেলেই বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় বিশ্বকাপ কাভার করতে ভারতে যাওয়া বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের। আর সেটা ঘটে লিটনের প্রশ্নবিদ্ধ আচরণের কারণে।

অনুশীলন না থাকায় ক্রিকেটারদের দর্শন পেতে বাংলাদেশের গণমাধ্যমকর্মীরা হাজির হন টিম হোটেলে। দুপুরের খাবার খেতে বেরিয়ে তাসকিন আহমেদ, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদরা কুশলও বিনিময় করেন গণমাধ্যমকর্মীদের সঙ্গে। কিন্তু সৌহার্দ্যপূর্ণ সেই পরিবেশ পাল্টে যায় কিছুক্ষণ পরই।

গণমাধ্যমকর্মীদের উপস্থিতি দেখে ক্ষিপ্ত হয়ে ওঠেন সাম্প্রতিক সময়ে ব্যাট হাতে ছন্দে না থাকা লিটন। নিরাপত্তাকর্মীদের কাছে গিয়ে প্রশ্ন করেন, 'মিডিয়া এখানে কেন? আমার ছবি তুলছে কেন?'

নিরাপত্তাকর্মীদের সঙ্গে লিটনের কথোপকথনের বাকিটা অবশ্য শোনা যায়নি। তবে পুরোটাই যে নেতিবাচক ছিল তা বোঝা যায় কিছুক্ষণ পর। নিরাপত্তাকর্মীরা এসে বাংলাদেশের গণমাধ্যমকর্মীদের হোটেল থেকে বেরিয়ে যেতে অনুরোধ করেন। তারা জানান, গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ক্রিকেটাররা স্বাচ্ছন্দ্য বোধ করছেন না।

উল্লেখ্য, আগামী বৃহস্পতিবার পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সেদিন সাকিব আল হাসানের দল মোকাবিলা করবে স্বাগতিক ভারতকে।

Comments