প্যারিস অলিম্পিক

উদ্বোধনী অনুষ্ঠানের আগে ফ্রান্সের ট্রেনে আগুন

ফ্রান্সের বেশ কয়েকটি জায়গায় দ্রুতগামী ট্রেনে আগুন লাগিয়ে দিয়েছে সন্ত্রাসীরা

উদ্বোধনী অনুষ্ঠানের জন্য অপেক্ষা আর কিছু ঘণ্টা। এর আগে বড় ধাক্কা খেল প্যারিস অলিম্পিক। ফ্রান্সের বেশ কয়েকটি জায়গায় দ্রুতগামী ট্রেনে আগুন লাগিয়ে দিয়েছে সন্ত্রাসীরা। ফলে ব্যাহত হয়েছে দেশটির ট্রেন পরিষেবা ব্যবস্থা।

হামলায় অগ্নিসংযোগকারীরা প্যারিসের সঙ্গে দেশের পশ্চিম, উত্তর এবং পূর্বের সাথে সংযোগকারী লাইন বরাবর স্থাপনাগুলোকে টার্গেট করে বলে জানিয়েছেন ফরাসি রেল কর্তৃপক্ষ। যা ঠিক হতে প্রায় এক সপ্তাহ লাগতে পারে বলে জানিয়েছে তারা। এরমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে স্থানীয় পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে এক বিবৃতিতে এসএনসিএফ বলেছে, 'গত রাতে, আটলান্টিক, উত্তর এবং পূর্ব উচ্চ-গতির লাইনে বেশ কয়েকটি ভাঙচুরের শিকার হয়েছে এসএনসিএফ। আমাদের সুবিধাগুলোকে ক্ষতিগ্রস্ত করতে ইচ্ছাকৃতভাবে আগুন লাগানো হয়েছে।'

এই হামলার তীব্র নিন্দা জানিয়ে ক্রীড়ামন্ত্রী অ্যামেলি ওউদিয়া-কাস্তেরা বলেছেন, 'এটি অত্যন্ত ভয়ঙ্কর। অলিম্পিক গেমসকে টার্গেট করা মানে ফ্রান্সকে টার্গেট করা।'

তবে অলিম্পিকের এই সময় প্যারিসে নাশকতামূলক ঘটনা ঘটতে পারে বলে আগেই সতর্কবার্তা জারি করা হয়েছিল। যে কারণে কড়া নিরাপত্তামূলক ব্যবস্থাও নেওয়া হয়েছিল। কিন্তু এরমধ্যেই এই ঘটনা দুশ্চিন্তার ছাপ ফেলেছে আয়োজকদের।

Comments