বড় পারফরম্যান্সের জন্য মুখিয়ে আছেন সাকিব

টেকনিক্যাল পরামর্শক শ্রীধরণ শ্রীরাম মনে করছেন, সাকিবের বড় পারফরম্যান্সের সব রসদই তৈরি, এই তারকা মুখি আছেন নিজের সেরাটা দিতে।
Shakib Al Hasan

বিশ্ব আসরে বাংলাদেশকে ভালো করতে সাকিব আল হাসানের জ্বলে উঠা চাই। কিন্তু এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই ম্যাচে বাংলাদেশ অধিনায়ক ব্যাটে-বলে ছিলেন নিষ্প্রভ। টেকনিক্যাল পরামর্শক শ্রীধরণ শ্রীরাম মনে করছেন, সাকিবের বড় পারফরম্যান্সের সব রসদই তৈরি, এই তারকা মুখি আছেন নিজের সেরাটা দিতে।

নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম ম্যাচে চারে নেমে সাকিব ৯ বলে আউট হন ৭ রান করে। ওই ম্যাচে বোলিংয়ে ৪ ওভারে ৩২ রান দিয়ে পান ১ উইকেট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে পরের ম্যাচে ৩ ওভার বল করেই দেন ৩৩ রান, পান ২ উইকেট। রান তাড়ায় ব্যাট করতে নেমে ইনিংস থামান ৪ বলে ১ রান করে।

সাকিবের পারফরম্যান্সের এই ছবি তার আসল অবস্থা বোঝাতে পারছে না বলে মত শ্রীরামের। প্রথম ম্যাচে ছক্কা মারতে গিয়ে ক্যাচ দিয়েছিলেন বাউন্ডারি লাইনে। পরের ম্যাচে রিভিউ নিলেই আউটের হাত থেকে বাঁচতে পারতেন।

বাংলাদেশের টেকনিক্যাল পরামর্শক তাই বললেন স্রেফ দুর্ভাগ্যের শিকার বাংলাদেশের শীর্ষ তারকা,  'সে মাত্রই আবার এক নম্বর অলরাউন্ডার হলো। নিউজিল্যান্ডে দারুণ সিরিজ পার করেছে। এখানে কেবল দুটো ইনিংস গেল। প্রথম ম্যাচে শটটা একদম ঠিকঠাক ছিল, ছোট বাউন্ডারিতে লেগ স্পিনারের বিপক্ষে এই শট ১০০ বারের মধ্যে ৯৯ বারই ছক্কা হবে। আর শেষ ম্যাচে তো রিভিউ নিলে বেঁচে যেত, বলটা লেগ স্টাম্পের বাইরে পিচড করেছে। সাকিব আল হাসানের মতো গ্রেট খেলোয়াড়ের দুটো দুর্ভাগ্যজনক আউট হলে কি করা যাবে? আমার মনে হয় সে লড়াইয়ের জন্য মুখিয়ে আছে।'

সাকিবের ব্যাটিং নিয়ে কথা বললেও বোলিং নিয়ে কিছু বলেননি শ্রীরাম। দুই ম্যাচেই তাকে বেশ আলগা বল করতে দেখা গেছে। সাকিব অবশ্য নিজে বোলিংয়ে দেখছেন না উদ্বেগের কোন জায়গা। চেনা প্রতিপক্ষ জিম্বাবুয়ের বিপক্ষে তার সেরা নৈপুণ্যের দিকে তাকিয়ে থাকবে কঠিন সময় পার করা বাংলাদেশ দল।

ব্রিসবেনে রোববার বাংলাদেশ সময় সকাল ৯টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে। 

Comments

The Daily Star  | English

12 killed as truck ploughs thru multiple vehicles in Jhalakathi

The accident took place in Gabkhan Bridge area of Sadar upazila

57m ago