যৌন নিপীড়নের অভিযোগে সিডনিতে গ্রেফতার শ্রীলঙ্কার ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন সময়ে অস্ট্রেলিয়ার সিডনিতে গ্রেফতার হয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটার দানুষ্কা গুনাথিলাকা। ধর্ষণের অভিযোগে শনিবার ভোররাতে সিডনির হোটেল থেকে তাকে গ্রেফতার করে পুলিস। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কার ক্রিকেট কর্তৃপক্ষ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালীন সময়ে অস্ট্রেলিয়ার সিডনিতে গ্রেফতার হয়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটার দানুষ্কা গুনাথিলাকা। যৌন নিপীড়নের অভিযোগে শনিবার ভোররাতে সিডনির হোটেল থেকে তাকে গ্রেফতার করে পুলিস। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে শ্রীলঙ্কার ক্রিকেট কর্তৃপক্ষ।

তবে নিউ সাউথ ওয়েলসের পুলিস তাদের ওয়েবসাইটে ৩১ বছর বয়সী একজন অজ্ঞাতনামা শ্রীলঙ্কান নাগরিককে গ্রেফতারের কথা উল্লেখ করে। পরে জানা যায় গ্রেফতার হওয়া ব্যক্তিটি লঙ্কান ক্রিকেটার গুনাথিলাকা। গ্রেফতারের কয়েক ঘণ্টা আগেই ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ খেলেছিল শ্রীলঙ্কা।

আগামী সোমবার আদালতে গুনাথিলাকাকে অভিযোগের মুখোমুখি হতে হবে বলে জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। বিবৃতিতে তারা জানায়, আদালতের কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করে  আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সঙ্গে পরামর্শ করে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হবে।

অস্ট্রেলিয়ান সংবাদমাধ্যম দ্য অস্ট্রেলিয়ানের খবর অনুযায়ী, বিশ্বকাপ খেলতে এসে ২৯ বছর বয়সী এক নারীর সঙ্গে পরিচয় হয় গুনাথিলাকার। একটি ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয় দুই জনের। গত বুধবার সন্ধ্যায় সেই নারীর আমন্ত্রনে রোজ বে'তে এক বাড়িতে যান গুনাথিলাকা। মদ্যপানের পর এক সময় সেই নারীর উপর হামলে পড়েন তিনি। পরে সেই নারী সিডনি থানায় যৌন নিপীড়নের অভিযোগ করলে হোটেল থেকে গ্রেফতার করা হয় গুনাথিলাকাকে।

চলতি বিশ্বকাপে নামিবিয়ার বিপক্ষে প্রথম রাউন্ডের ম্যাচে মাঠে নেমেছিলেন গুনাথিলাকা। সেই ম্যাচে ফেরেন শূন্য রানে। এরপর সুপার টুয়েলভে দল কোয়ালিফাই করলেও চোটের কারণে  সিরিজ থেকে ছিটকে যান তিনি। তার বদলে আশেন বান্দারাকে নিলেও দলের সঙ্গে থেকে যান এ বাঁহাতি ক্রিকেটার।

এদিকে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় রোববার ভোরে দেশের জন্য রওনা হয়েছে শ্রীলঙ্কা দল। গুনাথিলাকাকে ছাড়াই কলম্বোর বিমান ধরেছে তারা।

Comments

The Daily Star  | English

Rain drenches Dhaka amid heatwave

The city dwellers got some relief after rain drenched Dhaka amid ongoing heatwave across the country today

29m ago