দলবদলের গুঞ্জন: দি মারিয়া, রামোস, পারাদেস, মাউন্ট, কেইন

আগামী গ্রীষ্মকালীন দলবদলের শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। তবে এরমধ্যেই বেজে উঠতে শুরু করেছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। অনেক তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, পাশাপাশি উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। ফলে প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদলের শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

এনরিকের সঙ্গে যোগাযোগ করেছে পিএসজি

নতুন মৌসুমে ভালো মানের একজন নতুন কোচের জন্য হন্যে হয়ে খুঁজছে পিএসজি। গুঞ্জন রয়েছে তাদের তালিকায় রয়েছে জোসে মরিনহো, মার্সেলো গালার্দো ও লুইস এনরিকের মতো কোচ। ফরাসি আউটলেট লা প্যারিসিয়ানের সংবাদ অনুযায়ী, বার্সেলোনাকে ট্রেবল জেতানো এনরিকের প্রতি বেশি আগ্রহী ক্লাব সভাপতি নাসের আল খেলাইফি। এরমধ্যেই তার সঙ্গে যোগাযোগ করা হয়েছে বলেই জানিয়েছে তারা।

রামোসের সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহী পিএসজি

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার সংবাদ অনুযায়ী, সের্জিও রামোসের সঙ্গে চুক্তি নবায়ন করতে আগ্রহী পিএসজি। ক্লাব সভাপতি আল খেলাইফি ও ফুটবল পরিচালক লুইস ক্যাম্পস সহ পিএসজির ম্যানেজমেন্ট তাকে এক বছরের নতুন চুক্তির প্রস্তাব দিয়েছে। তবে আগের চেয়ে বেতন কম দিতে চায় তারা।

মাউন্টের জন্য ৫৫ মিলিয়ন ইউরো দিতে রাজী ইউনাইটেড

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের সংবাদ অনুযায়ী, চেলসি মিডফিল্ডার ম্যাসন মাউন্টের জন্য ৫৫ মিলিয়ন খরচ করতে রাজী ম্যানচেস্টার ইউনাইটেড। যদিও মাউন্ট পেতে চায় আরও দুই ইংলিশ ক্লাব লিভারপুল ও আর্সেনাল। ৯০মিনিটের সংবাদ অনুযায়ী, চলতি সপ্তাহেই চেলসিতে নিজের ভবিষ্যতের ব্যপারে আলোচনায় বসবেন মাউন্ট।

পিএসজির শর্তে রাজী হার্নান্দেজ

ফরাসি সংবাদমাধ্যম লা'কিপের সংবাদ অনুযায়ী, পিএসজির প্রাথমিক শর্ত মেনে নিতে রাজী হয়েছেন লুকাজ হার্নান্দেজ। যদিও এই ডিফেন্ডারকে বিক্রি করতে রাজী নয় বায়ার্ন মিউনিখ। বাভারিয়ানদের সঙ্গে ২০২৪ সাল পর্যন্ত চুক্তি রয়েছে তার।

জুভেন্তাস ছাড়ছেন পারাদেস-দি মারিয়া

আগামী গ্রীষ্মে জুভেন্তাস ছাড়তে পারেন দুই আর্জেন্টাইন তারকা লিয়েন্দ্রো পারাদেস ও আনহেল দি মারিয়া। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, ধারের মেয়াদ শেষে পিএসজিতে ফিরবেন পারাদেস। আর ফ্রি এজেন্ট হিসেবে তুরিনের ক্লাব ছাড়বেন দি মারিয়া।

কেইনের জন্য লড়বে ইউনাইটেড

বৃটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের সংবাদ অনুযায়ী, আগামী মৌসুমে দলের মূল স্ট্রাইকার হিসেবে টটেনহ্যামের হ্যারি কেইনকে চায় ম্যানচেস্টার ইউনাইটেড। খুব শীগগিরই টটেনহ্যামের সঙ্গে এ নিয়ে আলোচনায় বসে প্রস্তাব দিতে পারে ক্লাবটি।  

Comments

The Daily Star  | English

Lifts at public hospitals: Where Horror Abounds

Shipon Mia (not his real name) fears for his life throughout the hours he works as a liftman at a building of Sir Salimullah Medical College, commonly known as Mitford hospital, in the capital.

5h ago