দলবদল: মেসিদের লিগে যোগ দিতে চান নাচো

মোহামেদ সালাহর সঙ্গে লিভারপুলের ব্রাজিলিয়ান গোলরক্ষককেও অ্যালিসনকেও চায় সৌদির ক্লাব

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। তবে এরমধ্যেই বেজে উঠতে শুরু করেছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। অনেক তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, পাশাপাশি উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। ফলে প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে। আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ওয়াটকিন্সে নজর ম্যানচেস্টার ইউনাইটেডের

ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট টকস্পোর্টসের সংবাদ অনুযায়ী, অ্যাস্টন ভিলার স্ট্রাইকার অলি ওয়াটকিন্সকে চুক্তিবদ্ধ করার সাহসী পদক্ষেপ বিবেচনা করছে ম্যানচেস্টার ইউনাইটেড। ভিলা পার্কে দুর্দান্ত এক মৌসুম কাটিয়েছেন এই ফরোয়ার্ড। ২৭টি গোল করেছেন তিনি। তবে কাজটা বেশ কঠিনই হবে রেড ডেভিলদের জন্য। সম্প্রতি ভিলার সঙ্গে পাঁচ বছরের নতুন একটি চুক্তি স্বাক্ষর করেছেন এই ফরোয়ার্ড।

এমএলএসে যোগ দিতে আগ্রহী নাচো

স্প্যানিশ সংবাদমাধ্যম রেলেভোর সংবাদ অনুযায়ী, মেজর লিগ সকারে (এমএলএস) ফুটবল ক্যারিয়ার চালিয়ে যেতে চান রিয়েল মাদ্রিদের ডিফেন্ডার নাচো ফার্নান্দেজ। তাকে পেতে আগ্রহী ছিল বুন্ডেসলিগা চ্যাম্পিয়ন বেয়ার লেভারকুসেন। নাচো সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন বলে জানা গেছে। এমএলএসেই কেবল রিয়ালে বর্তমান উপার্জনের সঙ্গে তুলনীয় বেতন উপার্জন করতে পারবেন তিনি। ক্যারিয়ারের শেষ দিকে আর্থিক দিককে প্রাধান্য দেওয়ার পাশাপাশি মার্কিন যুক্তরাষ্ট্রে জীবনধারার অভিজ্ঞতা নিতেও আগ্রহী এই ডিফেন্ডার।

সালাহর সঙ্গে লিভারপুলের অ্যালিসনকেও চায় সৌদির ক্লাব

বৃটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের সংবাদ অনুযায়ী, এই গ্রীষ্মে আবারও বড় নামী তারকাদের স্বাক্ষর করাতে চায় সৌদি আরবের ক্লাবগুলো। লিভারপুলের মোহামেদ সালাহ এবং অ্যালিসন বেকার উভয়কেই টার্গেট করেছে তারা। গত মৌসুমে মিশরীয় তারকাকে পেতে ১৫০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিল আল-ইত্তিহাদ। তবে সেই প্রস্তাবে রাজী হয়নি রেডরা। এবার মিশরীয় তারকার ব্রাজিলিয়ান গোলরক্ষককেও চায় তারা।

হামেসে আগ্রহী বোকা জুনিয়র্স

স্কাই স্পোর্টসের সাংবাদিক রুডি গ্যালেটির মতে, এই গ্রীষ্মে সাও পাওলো থেকে হামেস রদ্রিগেজকে স্বাক্ষর করাতে চায় আর্জেন্টিনা জায়ান্ট বোকা জুনিয়র্স। ম্যাচে পর্যাপ্ত সময় না পাওয়ায় ব্রাজিলিয়ান ক্লাবটিতে অসন্তুষ্ট এই কলম্বিয়ান। এই গ্রীষ্মে ক্লাব থেকে সরে যাওয়ার চিন্তা করছেন তিনি। সম্প্রতি প্রিমিয়ার লিগে ফিরে যাওয়ার ইঙ্গিত দিয়েছেন এবং সাবেক ক্লাব এভারটনে পুনরায় চুক্তিবদ্ধ হতে পারেন।

কাসেমিরোর প্রতি আগ্রহ হারিয়েছে আল-হিলাল ও আল-ইত্তিহাদ

দুদিন আগেই বৃটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফ জানিয়েছিল, আল-হিলাল ও আল-ইত্তিহাদ সহ বেশ কিছু সৌদি ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের ব্রাজিলিয়ান মিডফিল্ডার কাসেমিরোর প্রতিও আগ্রহ দেখিয়েছে। তবে স্কাই স্পোর্টসের সাংবাদিক রুডি গ্যালেটির মতে, বিস্ময়করভাবে হঠাৎকরেই কাসেমিরোকে পাওয়ার আলোচনা থেকে স্বরে এসেছে আল-হিলাল ও আল-ইত্তিহাদ। তাকে পাওয়া দৌড়ে এখন কেবল রয়েছে আল-আহলি ও আল কাদিসিয়া।  

Comments

The Daily Star  | English
biman flyers

Biman does a 180 to buy Airbus planes

In January this year, Biman found that it would be making massive losses if it bought two Airbus A350 planes.

4h ago