দলবদল: রিয়ালের রাডারে থাকা ডেভিসকে চায় ম্যানসিটি-চেলসি

সিলভার জায়গায় বার্সার আরাহোকে চায় চেলসি

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। তবে এরমধ্যেই বেজে উঠতে শুরু করেছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। অনেক তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, পাশাপাশি উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। ফলে প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে। আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

নুনেসকে বিক্রি করে দিতে চান লিভারপুলের নতুন কোচ

বৃটিশ সংবাদমাধ্যম দ্য সান জানিয়েছে, ডারউইন নুনেসকে বিক্রি করে একজন নতুন স্ট্রাইকার দলে নিতে চান লিভারপুলের নতুন কোচ আর্নে স্লট। তার পছন্দের তালিকায় আছেন অ্যাস্টন ভিলার অলি ওয়াটকিন্স। ভিলার হয়ে চলতি মৌসুমে ২৭টি গোল করেছেন তিনি।

রিয়ালের রাডারে থাকা ডেভিসকে চায় ম্যানসিটি-চেলসি

এইচআইটিসির সংবাদ অনুসারে, এই গ্রীষ্মে বায়ার্ন মিউনিখের ডিফেন্ডার আলফোনসো ডেভিসকে স্বাক্ষর করাতে ট্রান্সফার রেসে রিয়াল মাদ্রিদের সঙ্গে যোগ দিয়েছে ইংলিশ জায়ান্ট চেলসি এবং ম্যানচেস্টার সিটি। বর্তমান চুক্তিতে বায়ার্নে মাত্র ১২ মাস বাকি আছে এই কানাডিয়ান ডিফেন্ডারের। এই গ্রীষ্মে বুন্ডেসলিগা থেকে সরে যাওয়ার চেষ্টা করছেন তিনি।

অবামেয়াংকে চায় সৌদি প্রো লিগের ক্লাব আল-শাবাব

ফরাসি সংবাদমাধ্যম লা'কিপের সংবাদ অনুযায়ী, আসন্ন গ্রীষ্মের উইন্ডোতে সাবেক আর্সেনাল, চেলসি এবং বার্সেলোনা তারকা পিয়েরে-এমেরিক আউবামেয়াংকে স্বাক্ষর করাতে দেখিয়েছে সৌদি প্রো লীগ দল আল-শাবাব। লিগা ওয়ানে মার্শেইর হয়ে চলতি মৌসুমে ১৭ গোল সহ সব প্রতিযোগিতা মিলিয়ে ৩০টি গোল করেছেন গ্যাবনের এই ফরোয়ার্ড। তবে অবামেয়াং থাকতে চান মার্শেইতেই।

গ্রিনউডকে দিয়ে ফেলিক্সকে পাওয়ার ভাবনায় ইউনাইটেড

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি স্টারের মতে, এই গ্রীষ্মের উইন্ডোতে ম্যানচেস্টার ইউনাইটেড মেসন গ্রিনউডকে বিদায় করতে অ্যাতলেতিকো মাদ্রিদের সঙ্গে অদলবদল চুক্তিতে যেতে প্রস্তুত। গ্রিনউডকে দিয়ে জোয়াও ফেলিক্সকে পেতে প্রস্তাব দিবে ক্লাবটি। এই মৌসুমে ধারে লা লিগার ক্লাব গেতাফেতে খেলে ৩৩ ম্যাচে আটটি গোলের সঙ্গে আরও ছয়টি অ্যাসিস্ট করেছেন এই ইংলিশ ফরোয়ার্ড।

সিলভার জায়গায় বার্সার আরাহোকে চায় চেলসি

মৌসুমের শেষে চুক্তির মেয়াদ শেষ হলে ঘরের ক্লাব ফ্লুমিনেন্সে ফিরছেন চেলসির ব্রাজিলিয়ান ডিফেন্ডার থিয়াগো সিলভা। দ্য স্ট্যান্ডার্ডের মতে, তার শূন্যতা পূরণে বার্সেলোনার উরুগুইয়ান ডিফেন্ডার রোনালদ আরাহোতে নজর দিয়েছে ইংলিশ ক্লাবটি। সংক্ষিপ্ত তালিকায় নিসের জিন-ক্লেয়ার টডিবোকেও অন্তর্ভুক্ত করেছে ব্লুজরা।

পিএসজির বিশাল অফার সত্ত্বেও কোয়ারাটশেলিয়াকে ধরে রাখতে চায় নাপোলি

ইতালিয়ান সংবাদমাধ্যম কোরিয়েরে দেল্লো স্পোর্তের সংবাদ অনুযায়ী, তারকা উইঙ্গার, খভিচা কোয়ারাটশেলিয়াকে বিক্রি করতে আগ্রহী নয় নাপোলি। যদিও ইউরোপের বড় ক্লাবগুলোর উল্লেখযোগ্য আগ্রহ রয়েছে এই জর্জিয়ান ফরোয়ার্ডের প্রতি। এরমধ্যেই ১০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে পিএসজি। তবে ২৩ বছর বয়সী এই তরুণকে ধরে রাখতে বদ্ধপরিকর ইতালীয় ক্লাবটি। ইউরোপের অন্যতম সেরা তরুণ প্রতিভা হিসেবে গণ্য করা হয় তাকে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago