নির্যাতনের শিকার শিক্ষার্থীর বক্তব্য শুনছে তদন্ত কমিটি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে 'নির্যাতনের' শিকার শিক্ষার্থীকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ক্যাম্পাসে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তার বক্তব্য শুনছে তদন্ত কমিটি।
ইসলামী বিশ্ববিদ্যালয়
ইসলামী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে 'নির্যাতনের' শিকার শিক্ষার্থীকে কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ক্যাম্পাসে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তার বক্তব্য শুনছে তদন্ত কমিটি।

আজ শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে একটি পুলিশ ভ্যানে করে তাকে ক্যাম্পাসে নেওয়া হয়।

সেখান থেকে ওই শিক্ষার্থীকে সরাসরি নিয়ে যাওয়া হয় শেখ হাসিনা হলে।

জানা গেছে, সেখানে বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত সংশ্লিষ্ট হলের প্রভোস্টকে নিয়ে গঠিত তদন্ত কমিটির কাছে ওই শিক্ষার্থীর তার বক্তব্য পেশ করছেন।

এর আগে বিশ্ববিদ্যালয় কর্তৃক গঠিত দুটি তদন্ত কমিটি মেয়েটিকে ক্যাম্পাসে আসার জন্য আহবান জানায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর শাহাদাৎ হোসেন আজাদ দ্য ডেইলি স্টারকে জানান, হাইকোর্টের নির্দেশে তদন্তের স্বার্থে তাকে প্রয়োজনীয় নিরাপত্তা দিয়ে ক্যাম্পাসে নিয়ে আসা হয়েছে। 

তিনি আরও জানান, দুটি তদন্ত কমিটিই ওই শিক্ষার্থীর বক্তব্য গ্রহণ করবে।

ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আননুর যায়েদ দ্য ডেইলি স্টারকে জানান, নিরাপত্তার জন্য ক্যম্পাসে পুলিশ রাখা হয়েছে। 

এই রিপোর্ট লেখা পর্যন্ত ওই শিক্ষার্থীকে এই মুহূর্তে হল প্রশাসন কতৃক গঠিত তদন্ত কমিটির কাছে তার বক্তব্য পেশ করছিলেন। কমিটির আহ্বায়ক আহসানুল হকের নেতৃত্বে ৪ সদস্যের কমিটি তার বক্তব্য গ্রহণ করছেন।

অভিযোগ থেকে জানা যায়, ওই শিক্ষার্থীর হলে কোনো সিট না থাকায় তিনি ৮ ফেব্রুয়ারি প্রথমবর্ষের ক্লাস শুরুর দিন দেশরত্ন শেখ হাসিনা হলের এক আবাসিক ছাত্রীর রুমে উঠেন। এরপর ১২ ফেব্রুয়ারি রাতে তিনি নির্যাতনের শিকার হন।

 

 

Comments