ক্যাম্পাস

মিছিল নিয়ে ক্লাসে ঢুকতে নিষেধ করায় শিক্ষককে ছাত্রলীগের হেনস্তা

ক্লাস চলাকালে মিছিল নিয়ে প্রবেশ করতে নিষেধ করায় চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজের এক শিক্ষককে হেনস্তা করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।
স্টার অনলাইন গ্রাফিক্স

ক্লাস চলাকালে মিছিল নিয়ে প্রবেশ করতে নিষেধ করায় চট্টগ্রামের ওমরগণি এমইএস কলেজের এক শিক্ষককে হেনস্তা করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে খুলশী থানাধীন কলেজ ক্যাম্পাসে এই ঘটনা ঘটে।

পরিচয় গোপন রাখার শর্তে এক পুলিশের কর্মকর্তা ও কলেজের একাধিক শিক্ষক জানিয়েছেন, অভিযুক্ত সবাই কলেজ ছাত্রলীগের জিএস আরশেদুল আলম বাচ্চুর অনুসারী।

পরিচয় প্রকাশ না করার শর্তে ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, উচ্চ মাধ্যমিক প্রথমবর্ষের অর্থনীতি বিভাগের ক্লাস নিচ্ছিলেন শিক্ষক। ক্লাস চলাকালে ১২ থেকে ১৫ জনের একটি দল মিছিল নিয়ে ক্লাসে বিনা অনুমতিতে প্রবেশ করে বক্তব্য শুরু করে। শিক্ষক ক্লাস শেষ হওয়া পর্যন্ত তাদের অপেক্ষা করতে বলেন। এই নিয়ে বহিরাগত ছাত্রলীগের এক কর্মীসহ কয়েকজনের সঙ্গে তর্ক শুরু হয়।

তর্কের এক পর্যায়ে সবার সামনেই তারা শিক্ষককে শারিরিকভাবে হেনস্তা করে। বিষয়টি জানার পরে কলেজের অধ্যক্ষ এবং খুলশী থানা পুলিশের একটি টইল দল ঘটনাস্থলে উপস্থিত হন।

ওই শিক্ষক দ্য ডেইলি স্টারকে বলেন, 'তাদের ক্লাস শেষে আসতে বলায় আমার সঙ্গে তর্কাতর্কি হয়। এক পর্যায়ে আমাকে হেনস্তা করা হয়। বিষয়টি আমি তখনই শিক্ষা উপমন্ত্রীকে জানিয়েছি।'

ওই শিক্ষক বাংলাদেশ বৌদ্ধ সমিতি নারী শাখার সাধারণ সম্পাদক।

কলেজ সূত্র জানিয়েছে, অভিযুক্ত ছাত্রলীগ কর্মীদের পরবর্তীতে অধ্যক্ষের কক্ষে নিয়ে যাওয়া হয়। সেখানে তারা ক্ষমা চেয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সন্তোষ কুমার চাকমা ডেইলি স্টারকে বলেন, 'খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।'

অভিযোগের বিষয়ে জানতে আরশেদুল আলম বাচ্চুকে ফোন করা হয়েছিল। তবে তিনি রিসিভ করেননি।

Comments