পাবিপ্রবিতে বৃত্তি পেলেন ৪২ শিক্ষার্থী

গুচ্ছ ভর্তি পরীক্ষার আয় থেকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের জন্য রয়েছে ‘শিক্ষার্থী সহায়তা তহিবল।’ এই তহবিল থেকে বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগের ৪২ জন অসচ্ছল মেধাবী শিক্ষার্থীকে ৫ হাজার করে টাকা বৃত্তি দেওয়া হয়েছে।
পাবিপ্রবি

গুচ্ছ ভর্তি পরীক্ষার আয় থেকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের জন্য রয়েছে 'শিক্ষার্থী সহায়তা তহিবল।' এই তহবিল থেকে বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগের ৪২ জন অসচ্ছল মেধাবী শিক্ষার্থীকে ৫ হাজার করে টাকা বৃত্তি দেওয়া হয়েছে।

বুধবার সকালে ভার্চুয়াল ক্লাসরুমে বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা মনের জোড়ে এগিয়ে যাবে। নজরুলের কবিতার মতো মাথা উঁচু করে বড় হবে। বাধা যেন হীনমন্যতার কারণ না হয়ে দাঁড়ায়।

বিশেষ অতিথি উপ-উপাচার্য এস এম মোস্তফা কামাল খান বলেন, আমাদের তরুণ শিক্ষকরা যে স্বপ্ন তোমাদের মাঝে ছড়িয়ে দিচ্ছেন তা কাজে লাগাতে হবে। আমাদের স্বীকৃতিকে কাজে লাগাতে হবে। জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য টাকা কোন বাধা নয়। ইচ্ছাশক্তি, চেষ্টা, প্রয়াস মানুষকে বড় করে।

বিশেষ অতিথি কোষাধ্যক্ষ ড. কে এম সালাহ উদ্দীন বলেন, আত্মবিশ্বাস, মেধা ও আর্থিক সক্ষমতা থাকলে মানুষ সফল হতে পারে। সে জন্য নিজের লক্ষ্য, উদ্দেশ্য ঠিক করে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হয়ে আগামীর পথে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্তদের মধ্যে আতিকুল ইসলাম ও নুসরাত ইয়াসমিন ইভা বক্তব্য দেন।

অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম, প্রক্টর কামাল হোসেন, বিভাগীয় চেয়ারম্যানসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

'শিক্ষার্থী সহায়তা তহবিলে উপাচার্য অধ্যাপক হাফিজা খাতুন ব্যক্তিগতভাবে ৫ লাখ টাকা অনুদান দিয়েছেন।

Comments