সুইমিং পুলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

অচেতন অবস্থায় সহপাঠীরা তাকে উদ্ধার ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক দুপুর ২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।
ঢাবি ভর্তি পরীক্ষা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলে গোসল করতে নেমে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

ওই শিক্ষার্থীর নাম সোয়াদ হক (১৯)। তিনি দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী।

আজ সোমবার দুপুর পৌনে ২টার দিকে ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন সুইমিং পুলে এই ঘটনা ঘটে। অচেতন অবস্থায় সহপাঠীরা তাকে উদ্ধার ঢাকা মেডিকেলের জরুরি বিভাগে নিয়ে আসলে চিকিৎসক দুপুর ২টার দিকে তাকে মৃত ঘোষণা করেন।

তাকে হাসপাতালে নিয়ে আসা সহপাঠী মো. সোহাগ জানান, দুপুরে ঢাবির অনেক শিক্ষার্থী সুইমিং পুলে গোসল করছিল। সেখানে সাঁতার কেটে একপাশ থেকে অন্যপাশে যাচ্ছিল অনেকে। তখন তারা দেখতে পান, সুইমিংপুলের পারে সোয়াদকে ঘিরে আছে সবাই। এগিয়ে গেলে জানতে পারেন, পানিতে ডুবে গিয়েছিল সোয়াদ। সঙ্গে সঙ্গে তাকে ঢাকা মেডিকেলে নিয়ে আসলে চিকিৎসক পরিক্ষা নিরীক্ষা করে সোয়াদকে মৃত ঘোষণা করেন।

ঢাবির আরেক শিক্ষার্থী মোল্লা তৈমুর রহমান জানান, সোয়াদ তার জুনিয়র ছিল। সুইমিং পুলে গোসল করার সময় যখন পারে ভিড় দেখেন, তখন সহপাঠীরাই তার পেট চাপাচাপি করে পানি বের করার চেষ্টা করছিল।

সোয়াদের সহপাঠিদের কাছ থেকে জানতে পেরেছি, তার শ্বাসকষ্টজনিত সমস্যা ছিল। যে কারণে সাঁতার জানা সত্ত্বেও গোসল করার সময় হঠাৎ অসুস্থ হয়ে মারা যেতে পারে, বলেন তিনি।

সোয়াদের বাড়ি বগুড়া জেলায়। তিনি হাজী মুহাম্মদ মহসিন হলে থাকতেন। তিনি সাঁতার জানতেন বলে জানান সহপাঠীরা। তবে কীভাবে তিনি পানিতে তলিয়ে গেছেন তা বলতে পারেননি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের সহকারী ইনচার্জ মো. মাসুদ জানান, ঢাবির সুইমিংপুল থেকে সহপাঠিরা এক শিক্ষার্থীকে অচেতন অবস্থায় হাসপাতালে নিয়ে আসলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ওই শিক্ষায়থীর মরদেহ মর্গে রাখা হয়েছে। ঘটনাটি শাহবাগ থানা পুলিশ তদন্ত করছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের পরিচালক শাহজাহান আলী দ্য ডেইলি স্টারকে বলেন, 'পানিতে লাফ দিয়ে আঘাত প্রাপ্ত হয়ে ওই শিক্ষার্থী অচেতন হয়ে পড়ে৷ এরপর তাকে হাসপাতালে নিয়ে আসলে কর্তব্য চিকিৎসক মৃত ঘোষণা করেন৷'

Comments

The Daily Star  | English

Lightning fatalities on the rise

Bangladesh has been witnessing a rise in casualties from lightning mainly due to drastic shifts in weather patterns.

45m ago